(নোয়াখালী প্রতিনিধি-মোহাম্মদ শহিদ)

নোয়াখালী কবিরহাট উপজেলায় কবির হাট প্রেসক্লাবের উদ্যোগে ফলজ,বনজ ঔষধি গাছের চারা বিতরণ উপলক্ষে গতকাল বিকাল ৪ ঘটিকার সময় কবির হাট উপজেলা অডিটোরিয়ামে নুর আলম বিপ্লব এর সঞ্চালনায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্বে করেন কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা সুলতানা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শ্যামল কুমার দেবনাথ, বীর মুক্তিযোদ্ধা ওবাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান জসীম উদ্দীন শাহীন, ধানসিঁড়ি ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ কামাল খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সুব্রত রায় বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষক ও উপজেলার প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ প্রমুখ

উক্ত অনুষ্ঠানে কবির হাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান বলেন, বর্তমানে বাংলাদেশে ১ কোটি গাছ কাটা হলে তিন কোটি গাছের চারা লাগানো হচ্ছে, আমাদের দেশে ২৫ ভাগ বনভূমি থাকার কথা থাকলে ও বর্তমানে ১৭ % বনভুমি রয়েছে । একটি গাছ একটি মানুষের প্রাণ, গ্রীন হাউজ বিপর্যয় হতে রক্ষা পেতে হলে আমাদের সবুজ বনভূমির বিস্তার করতে হবে। পৃথিবীর দুই মেরুতে আজ বরফ গলে যাচ্ছে বাংলাদেশ যেই এলাকায় বনভূমি বেশি সেই এলাকায় প্রাকৃতিক দুর্যোগ কম। অনুষ্ঠান শেষ কবির হাট প্রেস ক্লাবের পক্ষে থেকে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিদের মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়।

Share.
Leave A Reply

Exit mobile version