জবি প্রতিনিধি :

সম্প্রতি বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত এক সংবাদের প্রতিবাদে বুধবার, ৪ঠা অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি প্রতিবাদলিপি প্রদান করেছে।

প্রতিবাদলিপিতে বলা হয়: ”সম্প্রতি বিভিন্ন পত্রিকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক এবং নির্বাহী কমিটির সদস্যকে নিয়ে প্রকাশিত বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক সংবাদটি আমাদের নজরে এসেছে। সাংবাদিকবৃন্দ শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক এবং নির্বাহী কমিটির সদস্যের কোন বক্তব্য না নিয়ে এবং প্রকৃত তথ্য না জেনে না বুঝে এরকম একটি সংবাদ পরিবেশন করেছে যা জনসন্মুখে শিক্ষক সমিতিকে হেয় করার সামিল। এ ঘটনায় আমরা অত্যন্ত ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছি এবং এর জন্যে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। এ ধরনের বানোয়াট সংবাদ পরিবেশন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভাবমূর্তিকে খাটো করা হয়েছে যা এই ক্যাম্পাসের সাংবাদিকদের নিকট থেকে আমরা আশা করি না। ভবিষ্যতে এ ধরনের অসত্য তথ্য পরিবেশন করা থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি এবং একই সাথে এ ধরনের অপচেষ্টা বন্ধ না হলে সংশ্লিষ্ট সাংবাদিকের বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব।”

উল্লেখ্য, জবি শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে উল্লেখ করে কয়েকটি পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হয় যেখানে তাদেরকে হেয় করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। সেই সাথে এই ধরনের সংবাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথাও প্রতিবাদলিপিতে বলা হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version