ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগে নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ আগস্ট) দুপুর ২টায় অনুষদ ভবনের ৩৩০ নম্বর কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে বিভাগটি। অনুষ্ঠানে সদ্য ভর্তি হওয়া ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শিরিনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক ফিরোজ আল মামুন, সহকারী অধ্যাপক ওবায়দুল হক, সহকারী অধ্যাপক রিপোনুজ্জামান ও প্রভাষক হাবিবুর রহমান। এ ছাড়াও বিভাগের শতাধিক শিক্ষার্থী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তৌফিক আজম শোভন ও ২০২১-২২ শিক্ষাবর্ষের সুরাইয়া তাবাচ্ছুম।

অনুষ্ঠানের শুরুতে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে নবীনের উদ্দ্যেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন উপস্থিত অতিথিরা।

বিভাগের সভাপতি শিরিনা খাতুন বলেন, ‘অনেক চড়াই-উতরাই পেরিয়ে তোমরা তোমাদের কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছাতে পেরেছো। কিন্তু এটাই তোমাদের শেষ গন্তব্য নয়। আরও অনেক দূর তোমাদের যেতে হবে। সমানের পথ হতে পারে তোমাদের জন্য আরও কণ্টকাকীর্ণ ও বিপদসংকুল। সেই পথ পাড়ি দিতে হলে অবশ্যই একাডেমিক পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে নিজেদের যুক্ত করতে হবে। র‍্যাগিং ও মাদককে সবসময় না বলতে হবে। মন দিয়ে পড়াশোনার মাধ্যমে মা-বাবা তথা পরিবার ও দেশের উন্নয়নে কাজ করার জন্য নিজেদের যোগ্য করে গড়ে তুলতে হবে।’

উল্লেখ্য, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য, আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ, লোকপ্রশাসন, আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ, দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ, ল’ এ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট, মার্কেটিং ও হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগসহ অন্যান্য বিভাগেরও নবীন-বরণ অনুষ্ঠিত হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version