পূর্ব ইউক্রেনে একটি মিশনে যাওয়ার সময় দুটি হেলিকপ্টার বিধ্বস্ত হয় বলে সামরিক বাহিনী জানিয়েছে।

ইউক্রেনীয় সেনাবাহিনী বুধবার টেলিগ্রাম মেসেজিং অ্যাপে এক বিবৃতিতে জানিয়েছে, পূর্বাঞ্চলীয় শহর বাখমুতের কাছে রুশ নিয়ন্ত্রিত এলাকায় একটি মিশন পরিচালনা করার সময় ছয় ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে।

বুধবার ইউক্রেনীয় সেনাবাহিনী টেলিগ্রাম মেসেজিং অ্যাপের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন। খবর আলজাজিরার।

বিবৃতিতে জানিয়েছে, পূর্বাঞ্চলীয় শহর বাখমুতের কাছে দেশের একটি রাশিয়ান-নিয়ন্ত্রিত সেক্টরে মিশন পরিচালনা করার সময় ছয় ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন।

হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনাটি ঘটে গত মঙ্গলবার। তবে কী কারণে একসঙ্গে সেনাবাহিনীর ব্যবহৃত দুটি এমআই-৮ হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে সে ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।

স্থানীয় সংবাদমাধ্যম ইউক্রেইনস্কা প্রাভাডা জানিয়েছে, ক্রামাতোর্সকে এই হতাহতের ঘটনা ঘটেছে। যেটি দোনেৎস্ক অঞ্চলের বিধ্বস্ত শহর বাখমুতের পূর্ব দিকে অবস্থিত। গত বছর রাশিয়ার হামলার পর সেখানে দীর্ঘ সময় দুই দেশের সেনাদের মধ্যে প্রচণ্ড লড়াই হয়েছে।

দুটি হেলিকপ্টার বিধ্বস্তের বিষয়টি এখন তদন্ত চলছে। তবে ইউক্রেনীয় সেনাবাহিনী এখন পর্যন্ত জানায়নি— এগুলোটি রুশ বাহিনী গুলি করে ভূপাতিত করেছে কিনা।

ইউক্রেনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সাসপিলনেকে বিমানবাহিনীর মুখপাত্র ইয়েভহেন রাকিতা জানিয়েছেন, ওই দুটি হেলিকপ্টারে যারা ছিলেন তারা সবাই কর্মকর্তা ছিলেন। কিন্তু নিরাপত্তাজনিত কারণে তাদের পরিচয় প্রকাশ করা হবে না।

Share.
Leave A Reply

Exit mobile version