বুধবার, জুন ১২, ২০২৪

গাইবান্ধায় দূর্গম চরাঞ্চলের প্রতিবন্ধীদের জন্য চালু হলো চিকিৎসা সেবা কেন্দ্র

যা যা মিস করেছেন

তাসলিমুল হাসান সিয়াম, গাইবান্ধা প্রতিনিধি:

দেশের উন্নয়ন সহযোগী সংস্থা ফ্রেন্ডশিপ ও রোটারি ফাউন্ডেশনের উদ্যোগে চরাঞ্চলের প্রতিবন্ধীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে চালু হয়েছে “সুবর্ণজন সেবা কেন্দ্র” ।

৩০ আগষ্ট (বুধবার) গাইবান্ধা সদর উপজেলার পূর্ব পাড়া এলাকায় স্বাস্থ্য সেবা কেন্দ্রটির উদ্বোধন করেন গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম । এসময় উপস্থিত ছিলেন, ফ্রেন্ডশিপের আইসি বিভাগের সিনিয়র ডাইরেক্টর আয়শা তাসিন খান,রমনা রোটারি ক্লাবের সভাপতি খায়ের উদ্দিন খান, ফ্রেন্ডশিপের সিনিয়র প্রজেক্ট ম্যানেজার নাজমুল হোসাইন ও জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা আখতার হোসেন প্রমূখ।

ফ্রেন্ডশিপ সুত্র জানা যায়, ভর্তি ফি হিসেবে মাত্র ২০ টাকা ও ১০ টাকায় প্রতিবন্ধীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এই সেবা কেন্দ্রটিতে রয়েছে বিশেষজ্ঞ চিকিৎসক ও নার্স ,খেলা ধুলার সামগ্রী, ফিজিওথেরাপি দেওয়ার প্রয়োজনীয় উপকরণ। এছাড়া দুর্গম চর এলাকা থেকে সেবা কেন্দ্রে আসার জন্য রয়েছে , প্রতিবন্ধীদের জন্য বিশেষ ভাবে তৈরি সুসজ্জিত একটি নৌকা ।

ফ্রেন্ডশিপের আইসি বিভাগের সিনিয়র ডাইরেক্টর আয়াশা তাসিন খান বলেন, আমাদের সমাজে যারা বিশেষ চাহিদা সম্পন্ন শিশু রয়েছে তারা সব সময় অবহেলিত থাকে। চরাঞ্চলের প্রতিবন্ধী শিশুদের অবস্থা আরও খারাপ থাকে , সঠিক চিকিৎসার মাধ্যমে এসব বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের স্বাভাবিক জীবন যাপনের সুযোগ তৈরি করতেই আমরা এই চিকিৎসা কেন্দ্রটি চালু করেছি ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ