মোঃ বেল্লাল হোসাইন নাঈম,
স্টাফ রিপোর্টার

নোয়াখালীর চাটখিল উপজেলা বদলকোট ইউনিয়নের রেজ্জাকপুর-বদলকোট সড়কে অবস্থিত ব্রীজটি চলাচলের অনুপযোগী হওয়া পুননির্মাণের দাবি করছে এলাকাবাসীরা। বর্তমানে ব্রীজটি এখন মরণ ফাঁদে পরিণিত হয়েছে ।

মঙ্গলবার (২৯আগষ্ট) বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, বদলকোট ইউনিয়নের ৬নং ওয়ার্ড রেজ্জাকপুর প্রাইমারি স্কুল ও জামেয়া মোহাম্মদীয়া মাদ্রাসা এবং কেন্দ্রীয় মসজিদের চলাচলের একমাত্র সড়কের ব্রীজটি দিয়ে যান চলাচল পুরোটাই বন্ধ রয়েছে।

স্থানীয় ইউপি সদস্য ওমর ফারুক জানান, দীর্ঘ্য ৫ বছর ধরে এই ব্রীজটি অর্ধেক ভেঙ্গে পড়ে আছে। এই ব্রীজটি হলো রেজ্জাকপুর হতে বদলকোট যাওয়ার প্রধান সড়ক। শতশত মানুষ জীবনের ঝুঁকি নিয়ে এই ব্রীজটি দিয়ে চলাচল করছে। প্রাইভেট কার, মোটর সাইকেল, সিএনজি ও অটোরিক্সা সহ বিভিন্ন ধরনের যান চলাচলে করা অসম্ভব হয়ে পড়েছে। ব্রীজটি দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ ও মাদ্রাসাগামী ছাত্র-ছাত্রীরা যাতায়াত করতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। তিনি আরো বলেন আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট দাবী জানাচ্ছি অতি দ্রুত রেজ্জাকপুর প্রাইমারি স্কুল সড়কের ব্রীজ পুননির্মাণের ব্যবস্থা করা হয়।

স্থানীয় ব্যবসায়ী রাসেল জানান,
র্দীঘদিন ধরে ব্রিজটি সংস্কার হয়নি। ব্রীজটি পুননির্মাণের জন্য অনেকের কাছে গিয়েছি কিন্তু কোন সমাধান পাইনি।
ব্রীজটি নির্মিত না হওয়ায় এলাকার জনসাধারণ দীর্ঘদিন থেকে চরম ভোগান্তির রয়েছে । কোন মানুষ অসুস্থ হলে তাকে হাসপাতালে নেওয়া সম্ভব হচ্ছে না। আমরা ব্যবসায়ী ও গ্রামের মানুষেরা নিজ অর্থায়নে কিছু কাঠ দিয়ে জনসাধারণের চলাচলের ব্যবস্থা করেছি। তবে ব্রীজটির পাশে অবস্থিত রেজ্জাকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশুদের বিদ্যালয়ে আসা-যাওয়া ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

বদলকোট ইউপি চেয়ারম্যান সোলোমান শেখ ব্রীজটি নির্মাণের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি এই ব্যাপারে উপজেলা প্রশাসনকে অবহিত করেছি।
উপজেলা প্রকৌশলী রাহাত আলী পাটোয়ারী জানান, ব্রীজটি সরেজমিনে তদন্ত করা হয়েছে এবং এই ব্রীজটি পুনর্নির্মাণের জন্য জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার সর্বাত্নক চেষ্টা চলছে।

Share.
Leave A Reply

Exit mobile version