জহরুল ইসলাম,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীদের ভোগান্তির অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীন সড়ক সমূহের দূরাবস্থা এবং জলাবদ্ধতা। শিক্ষার্থীরা জানান, সামান্য বৃষ্টিতেই বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীন সড়কগুলো জলাবদ্ধ এবং কর্দমাক্ত হয়ে যাওয়ায় চলাচলের জন্য সম্পূর্ণ অযোগ্য হয়ে গেছে।

সরেজমিনে দেখা যায়, গত কয়েকদিনের বৃষ্টিতে বিশ্ববিদ্যালয়ের মন্দির সংলগ্ন ১নং গেট থেকে মেয়েদের হল পর্যন্ত, একাডেমিক ও প্রশাসনিক ভবনের রাস্তাসমূহ এবং জয়বাংলা চত্বর থেকে ছেলেদের হল চত্বর কর্দমাক্ত ও জলাবদ্ধ হয়ে পড়ায় স্বাভাবিক চলাচলের অনুপযোগী হয়ে উঠেছে।

অন্যদিকে প্রধান গেট নির্মাণের কাজ দীর্ঘদিনেও শেষ না হওয়ায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান রাস্তা ব্যাবহার করতে পারছে না শিক্ষার্থীরা।ফলে বর্তমানে চলাচলের জন্য উপযোগী কোনো রাস্তা নেই বোল্লেই চলে।

এই বিষয়ে আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আলামিন মিয়া বলেন, “খুবই করুণ একটা অবস্থা। এই অবস্থা বৃষ্টির দিনে চলাচলের জন্য একটা বাধা। ক্লাস করতে যাওয়ার সময় গায়ে কাদা ছিটকে পোশাক নষ্ট হয়ে যাওয়ার ভয় থাকে, পিছলে পড়ে গিয়ে আঘাত পাওয়ারো ভয় থাকে।

তাছাড়া বাইরে থেকে কেউ ঘুরতে আসলে তাদের মনেও বিশ্ববিদ্যালয় সম্পর্কে নেতিবাচক চিন্তা ঢুকে যায়।”

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এ.কিউ.এম. মাহবুব বলেন,”রাস্তার কাজ দ্রুত শেষ করার কথা ছিল কিন্তু কিছু সমস্যার জন্য শেষ হয়নি। এই জন্য কিছুদিন তোমাদের কষ্ট করতে হবে এবং আগামী এক মাসের মধ্যে কাজ শুরু হবে। ”

তিনি আরো বলেন,”বিশ্ববিদ্যালয়ের মেইন গেট খুব দ্রুত সম্পূর্ণ হবে। শিক্ষার্থীরা তখন এই দিক ব্যবহার করতে পারবে।”

Share.
Leave A Reply

Exit mobile version