রবিবার, জুন ৯, ২০২৪

বিশ্ব জয়ের পথে কক্সবাজারের ক্ষুদে ক্বারী হাফেজ মুশফিকুর রহমান

যা যা মিস করেছেন

কে এম নুর মোহাম্মদ
কক্সবাজার জেলা প্রতিনিধি

সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় অনুষ্ঠেয় ৪৩তম কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের উদ্দেশ্যে বাংলাদেশের প্রতিনিধি হয়ে গত বৃহস্পতিবার, ২৪শে আগস্ট, ২০২৩ খ্রি. সৌদিআরবে রওয়ানা হয় দেশের সাড়া জাগানো ক্ষুদে ক্বারী হাফেজ মুশফিকুর রহমান।

উল্লেখ্য, সে বাংলাদেশের সর্ববৃহৎ পর্যটন নগরী কক্সবাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত আধুনিক ও দ্বীনি শিক্ষার সমন্বয়ে সুপ্রতিষ্ঠিত যুগোপযোগী শিক্ষাপ্রতিষ্ঠান মা’হাদ আন-নিবরাস থেকেই কৃতিত্বের সাথে আনুষ্ঠানিকভাবে শবিনাখতমের মাধ্যমে হিফজ সম্পন্নকারী হাফেজ মুশফিকুর রহমান। এ প্রতিষ্ঠানেই তার হাতেখড়ি। পরবর্তীতে সে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল Channel24 ও NEWS24 কর্তৃক আয়োজিত জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় যথাক্রমে চ্যাম্পিয়ন ও রানাস আপ এবং কক্সবাজার জেলা হুফফাজুল কুরআন সংস্থা কর্তৃক আয়োজিত জেলাভিত্তিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় একাধিকবার ১ম স্থান অর্জন ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ তথা বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃক আয়োজিত কেন্দ্রীয় পরীক্ষায় (২০২২) সারাদেশে ২য় স্থান(ঘ)অর্জন করে।

এরই ধারাবাহিকতায় সে ৪৩তম কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে সক্ষম হয়।

মা’হাদ আন-নিবরাসের সম্মানিত প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা জিয়াউল হক হাফি. মুশফিকের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন যেন, সে বাংলাদেশ তথা কক্সবাজারের সুনাম অক্ষুন্ন রাখতে সক্ষম হয়। এবং দেশবাসীর জন্য একটি সুখবর নিয়ে ফিরতে পারে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ