তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠান, জনপ্রতিনিধি, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন, চা বাগান নারী-কিশোরী সংগঠন এবং চা বাগান কর্তৃপক্ষের উপস্থিতিতে ব্রেকিং দ্য সাইলেন্স এর এর উদ্যোগে বৃহস্পতিবার শ্রীমঙ্গলের একটি পার্টি সেন্টারে সংলাপ অনুষ্ঠিত হয়েছে।
ব্রেকিং দ্য সাইলেন্স এর উপ-পরিচালক ড. মো. তারেকুজ্জামান এর সভাপতিত্বে এবং প্রকল্প কো-অডির্নেটর পারভেজ কৈরী’র পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান মিতালী দত্ত, শ্রীমঙ্গল কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সহকারি মহাপরিদর্শক পপি রানী দে, কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান রামভজন কৈরী, শ্রীমঙ্গল সরকারী কলেজের সহকারি অধ্যাপক সুর্দশন শীল, চা-শ্রমিক নেতা পংকজ কন্দ, নৃপেন পাল ও মৌলভীবাজার মহিলা বিষয়ক অধিদপ্তর উপ-পরিচালক সাহেদা আক্তার। সংলাপে লিডার প্রকল্পের অগ্রগতি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ব্রেকিং দ্য সাইলেন্স এর সিলেট বিভাগী সমন্বয়কারী পারভেজ কৈরী। শ্রীমঙ্গল, মৌলভীবাজার সদর এবং কমলগঞ্জ উপজেলার ছয়টি চা বাগানের বিভিন্ন সমস্যা তুলে ধরে চিহ্নিত করে চা বাগানে উক্ত সমস্যাগুলোর সমাধানের সাথে সম্পর্কিত সংশ্লিষ্ট সরকারি দপ্তর, স্থানীয় সরকার প্রতিনিধি ও চা বাগান কর্তৃপক্ষের কাছে তুলে ধরা হয়।
সংলাপে চা-বাগানের ভিতরে চা সেকশনে নারীদের জন্য শৌচাগার ও টিউবওয়েল এর ব্যবস্থা, ডে-কেয়ার (ক্যারেজ ঘর) স্থাপন, ব্রেস্ট ফিডিং কর্ণার তৈরি, বাল্যবিবাহ রোধ, চা বাগানে ইউনিয়ন পরিষদের বিভিন্ন সেবাগুলো যাতে বাগানের হতদরিদ্র ও গরীব এবং প্রকৃত মানুষরা সেবা পায় তার জন্য সঠিক বাছাই এর ব্যবস্থা করা।

Share.
Leave A Reply

Exit mobile version