মঙ্গলবার, মে ২১, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের আয়োজনে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

শাকিল বাবু
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ফোকলোর বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাকিবের আয়োজনে শোকাবহ আগস্ট স্মরণে আলোচনা ও প্রবন্ধ লিখন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ আগস্ট) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মাসুম হাওলাদার এবং প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি। এছাড়াও অনুষ্ঠানে ছাত্রলীগের নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অতিথিবৃন্দ শোকাবহ আগস্ট সম্পর্কে বক্তৃতা রাখেন এবং শোককে শক্তিতে পরিণত করে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সকলকে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানের আয়োজক মো. সাকিব বলেন, “বাঙালি জাতির জন্য আগস্ট মাস ইতিহাসের কালো অধ্যায়। দেশবিরোধী অপশক্তি যারা মুক্তিযুদ্ধে বিশ্বাস করেনি, স্বাধীনতা স্বীকার করতে চায়নি তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ তাঁর পরিবারের সদস্যদের নৃশংসভাবে হত্যা করে। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সবসময় শিক্ষার্থীদের সাথে নিয়ে কাজ করে থাকে। শিক্ষার্থীদের কাছে বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরে। এরই ধারাবাহিকতায় শোকাবহ আগস্ট স্মরণে প্রবন্ধ লিখন প্রতিযোগিতার আয়োজন।”

তিনি আরও বলেন, “স্মার্ট বাংলাদেশ : চেতনায় বঙ্গবন্ধু এই শিরোনামে শিক্ষার্থীরা প্রবন্ধ রচনা করে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তাহলেই বাংলাদেশ সুখী ও সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে গড়ে ওঠবে।”

প্রবন্ধ লিখন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত অসমাপ্ত আত্মজীবনী, আমার দেখা নয়াচীন, কারাগারের রোজনামচা এবং শেখ হাসিনা রচিত শেখ মুজিব আমার পিতা ও এম আর আখতার মুকুল রচিত মহাপুরুষ বই প্রদান করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ