মোঃ নাজমুল হোসেন বিজয়।
বরগুনা জেলা প্রতিনিধিঃ

বরগুনার তালতলীতে ২৭ কেজি মাংসে ১৩ কেজি চর্বি দেওয়ায় জালাল (৫২) নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সন্ধায় তালতলী সদরে মাংসের বাজারে অভিযান চালিয়ে এ অর্থদণ্ড দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত আনোয়ার তুমপা।

জানা যায়, উপজেলার নিদ্রা এলাকার মো. রবিউল তালতলী মাংসের বাজারে মাংস কিনতে আসেন। এ সময় জালালের মাংসের দোকান থেকে ৭৫০ টাকা কেজি দরে ২৭ কেজি মাংস কেনেন। এই ২৭ কেজি মাংসের ভেতরে ১৩ কেজি ১৫০ গ্রাম চর্বি দেওয়া হয়। বাড়িতে গিয়ে মাংসের ভেতরে এমন চর্বি দেখে ফের দোকানে গেলে চর্বি পরিবর্তন করে মাংস দেওয়ার দাবি জানান রবিউল। এ সময় জালাল খারাপ ব্যবহার করে তাকে চলে যেতে বলে। পরে উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপার কাছে গেলে ভোক্তার তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘটনার সত্যতা পেয়ে জালালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারা অনুযায়ী এই অর্থদণ্ড প্রদান করা হয়েছে। ওই ব্যবসায়ীর বিরুদ্ধে এর আগে পঁচা ও বাসি মাংস বিক্রির অভিযোগে একাধিকবার জেল জরিমানা হয়েছে।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৪৫ ধারা অনুযায়ী এক কেজিতে ২০০ গ্রাম হাড্ডি ও চর্বি দিতে পারবে। কিন্তু তিনি তা করেননি। এজন্য তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এমন কাজ না করার জন্য সর্তক করা হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version