মোঃ বেল্লাল হোসাইন নাঈম,
স্টাফ রিপোর্টার

নোয়াখালীর চাটখিল উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ২১আগষ্ট ২০০৪ বঙ্গবন্ধুর কন্যা দেশ রত্ন শেখ হাসিনার উপর বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
সোমবার বিকেল সাড়ে ৫টায় উপজেলার বদলকোট রোড থেকে মিছিল নিয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আল-আমিন বেকারির সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
সমাবেশে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বেলায়েত হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও একটিভ গ্রুপ-উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির।
আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা সাকিল, পৌরসভা মেয়র নিজাম উদ্দিন, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি শাহজাহান খান বাবুল।
মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী তাহের ইভু, হাটপুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম বাকী বিল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি খন্দকার দুলাল, আবু তাহের, পাঁচগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেন তরুণ, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, সাবেক সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাবর, উপজেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক আহসান হাবীব সমীর, কমিশনার মজিবুর রহমান নান্টু, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মিজানুর রহমান, শ্রমিকলীগের আহ্বায়ক ইসমাইল হোসেন তরুণ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ রাজু , ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিশনার মোঃ নজির, সাধারণ সম্পাদক মোরশেদ গাজী সহ উপজেলা পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
বক্তারা বলেন, ২১ শে আগস্ট ২০০৪ সালে বাঙালির ইতিহাসে ১৫ই আগস্ট এর মতো আরেকটি কালো অধ্যায়, সেই দিনে বঙ্গবন্ধুর মতোই হত্যা করতে চেয়েছিল তারই কন্যা স্বাধীন বাংলাদেশের ১৮ কোটি মানুষের আশা আকাঙ্ক্ষার প্রতীক গণতন্ত্রের মানস কন্যা বর্তমান প্রধানমন্ত্রী এবং তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনাকে। সেই দিন আল্লাহর রহমতে এবং মানুষের দোয়ায় প্রিয় নেত্রী শেখ হাসিনার সাথে ভাগ্যক্রমে বঙ্গবন্ধু এভিনিউ থেকে জীবিত ফিরে আসতে পেরেছে।
বঙ্গবন্ধু এভিনিউতে তৎকালীন জামায়াত-বিএনপি’র সন্ত্রাস, জঙ্গিবাদ ও দেশব্যাপী বোমা হামলার বিরুদ্ধে সাধারণ জনগণকে সাথে নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশে স্বাধীনতাবিরোধী সন্ত্রাসীদের ছুঁড়ে মারা গ্রেনেড এ বাংলাদেশ থেকে স্বাধীনতার পক্ষের শক্তিকে চিরতরে মুছে ফেলতে।
সেইদিনের বিভীষিকাময় হামলায় চলে গেলেন বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহ-ধর্মিণী আইভি রহমানসহ বাংলাদেশ আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মী।
আল্লাহর অশেষ রহমতে ও নেতাকর্মীদের জীবন উৎসর্গের কারণে বেঁচে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Share.
Leave A Reply

Exit mobile version