শুক্রবার, মে ২৪, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান

যা যা মিস করেছেন

শাকিল বাবু
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে যোগদান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. আতাউর রহমান।

সোমবার (১৪ আগস্ট ২০২৩) পূর্বাহ্ণে তিনি এক পত্র দিয়ে যোগদান করেন। এর মধ্য দিয়ে তিনি বিশ্ববিদ্যালয়ের ৭ম ট্রেজারার হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন।

নবনিযুক্ত ট্রেজারার ক্যাম্পাসে এসে পৌঁছালে উপাচার্য কার্যালয়ে তাঁকে স্বাগত জানান উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. মো. রিয়াদ হাসান, চারুকলা অনুষদের ডিন প্রফেসর ড. তপন কুমার সরকার, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জীসহ অন্যরা।

উপাচার্য কার্যালয়ে যোগদানের আনুষ্ঠানিকতার পর নবনিযুক্ত ট্রেজারার বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণের বঙ্গবন্ধু ভাস্কর্য ও জাতীয় কবি নজরুল ইসলামের ভাস্কর্যের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করেন। এরপরে নবনিযুক্ত ট্রেজারার তাঁর কার্যালয়ে গিয়ে নিজ আসনে আসন গ্রহণ করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত ট্রেজারারকে উপস্থিত বিভিন্ন বিভাগ ও দপ্তর প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের প্রতিনিধিবৃন্দদের সঙ্গে পরিচিত হন ও সকলের সঙ্গে কুশল বিনিময় করে উপস্থিত সকলের সঙ্গে মতবিনিময় করেন।
এসময় অত্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে নিয়োগ দেওয়ায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, সচিবসহ সকলের প্রতি তাঁর ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন নবনিযুক্ত ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান।

টিম ওয়ার্কের মধ্যে দিয়ে বিশ্ববিদ্যালয় সামনের দিকে এগিয়ে যাবে বলে আশাবাদ জানিয়ে নবনিযুক্ত ট্রেজারার বলেন, “ট্রেজারার অফিস হবে সকলের। এখানে যে টিম আছে আমি সেই টিমে পরামর্শ দেব। বিশেষ করে আর্থিক বিষয়গুলো দেখভালের চেষ্টা করবো। আমাদের সম্পদ সীমিত কিন্তু চাহিদা অনেক। তাই সীমিত সম্পদের কীভাবে সর্বোচ্চ ব্যবহার করা যায় সেটাই আমাদের প্রচেষ্টা। সে প্রচেষ্টা যেন অব্যাহত রাখতে পারি সেজন্য আপনাদের সকলের সহযোগিতা আমি চাই।”

নজরুল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমানকে ক্যাম্পাসে স্বাগত ও অভিনন্দন জানিয়ে নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, “আজকের দিনটি খুব আনন্দের। আমরা দীর্ঘদিন আমাদের ট্রেজারার পদটি শূন্য ছিল। শূন্যতা কখনো কাম্য নয়। আমরা চাই আমাদের শূন্যপদ গুলোতে উপযুক্ত মানুষ আসুক। তাহলে আমাদের টিমওয়ার্ক গড়তে সুবিধা হবে। আমি প্রফেসর ড. আতাউর রহমানের দক্ষতা সম্পর্কে পূর্ব থেকেই জানি। আমরা তাঁকে নজরুল তীর্থে স্বাগত জানাই।”

তিনি আরও বলেন, “আপনারা জানেন আমরা স্মার্ট ক্যাম্পাসের কথা বলেছি। আমাদের বিশ্ববিদ্যালয়ে এখন নানাভাবে কাজ হচ্ছে। নজরুলের চেতনা হলো-চির সুন্দর সেই ভেঙ্গে যে গড়তে জানে। আমরা ভেঙ্গে গড়তে জানি। আমরা ভাঙছি যেন নতুন করে গড়তে পারি। এই গড়ার ক্ষেত্রে আপনারা সকলেই থাকবেন। আমরা সবাই মিলে নজরুল বিশ্ববিদ্যালয় পরিবার। এই পরিবারের সদস্য হিসেবে সকলেই কাজ করবো।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ