শনিবার, জুলাই ১৩, ২০২৪

জঙ্গি সংগঠন ‘ইমাম মাহমুদের কাফেলা’ সদস্য সন্দেহে ১৭জনকে আটক

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়ন এলাকায় স্থানীয় জনতা জঙ্গি সংগঠন ‘ইমাম মাহমুদের কাফেলার’ সদস্য সন্দেহে ১৭ জনকে আটক করেছেন। এর মধ্যে জঙ্গি আস্তানা থেকে পালানো চিকিৎসক সোহেল তানজিমও আছেন বলে এলাকাবাসীর দাবি। সোমবার সকালে সিএনজিচালিত কয়েকটি অটোরিক্সায় করে যাওয়ার সময় স্থানীয় লোকজন তাদের আটক করেন। আটকের পর তাদের স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) কার্যালয়ে রাখা হয়েছে।

এর আগে শনিবার কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট কর্মধার পূর্ব টাট্রিউলি এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালায়। সেখান থেকে সোহেল তানজিমের স্ত্রীসহ ১০ জনকে আটক করা হয়। তাদের সঙ্গে তিনটি শিশুও ছিল।

এলাকাবাসী বলছে, বেলা ১১টার দিকে তিন থেকে চারটি অটোরিক্সায় করে অপরিচিত কিছু লোক মৌলভীবাজার জেলা সদরের দিকে যাচ্ছিলেন। এ সময় সন্দেহ হওয়ায় স্থানীয় লোকজন গাড়ি থামিয়ে ১৭ জনকে আটক করেন। পরে তাদের ইউপি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। পূর্ব টাট্রিউলিতে জঙ্গিদের আস্তানায় চিকিৎসক সোহেল তানজিম ছিলেন। পালিয়ে যাওয়ায় শনিবারের অভিযানে তাঁকে গ্রেপ্তার করা যায়নি। পুলিশের কাছ থেকে তাঁরা সোহেলের ছবি সংগ্রহ করে রেখেছিলেন। আজ সোমবার আটক ১৭ জনের মধ্যে তাঁর চেহারার সঙ্গে একজনের মিল পাওয়া গেছে। এলাকাবাসীর ধারণা, ওই ব্যক্তি চিকিৎসক সোহেল।
কর্মধা ইউপির চেয়ারম্যান মুহিবুল ইসলাম সোমবার বেলা একটার দিকে মুঠোফোনে প্রতিবেদককে বলেন, জঙ্গি সন্দেহে জনতা ১৭ জনকে আটক করে এনেছেন। কুলাউড়া থানার পুলিশকে জানানো হয়েছে। তারা এসে বিষয়টি যাচাই-বাছাই করবে। তবে আটক ব্যক্তিদের নাম-ঠিকানা এখনো সংগ্রহ করা যায়নি।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুছ ছালেক বলেন, জঙ্গি সন্দেহে ১৭ জনকে আটক করে ইউপি কার্যালয়ে নিয়ে গেছেন স্থানীয়রা। পরে বিস্তারিত জানাতে তথ্য জানানো হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ