বুধবার, জুলাই ১৭, ২০২৪

মৌচাকের উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

রংপুর থেকে বিভাগীয় প্রধান আবু নাসের সিদ্দিক তুহিন

রংপুর জেলার সাহিত্য সংস্কৃতি ও সাংবাদিকদের কৃতি সন্তানদের সংবর্ধনা প্রদান করেছে সাহিত্যের কাগজ মৌচাক।
শনিবার বিকেলে রংপুর নগরীর রঙ্গপুর সাহিত্য পরিষদ হলরুমে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা প্রদান করা হয়।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর জেলা ও বিভাগীয় ডেইরি ফার্মার্স এসোসিয়েশনের সভাপতি সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন। মৌচাক এর প্রধান উপদেষ্টা লেখক গবেষক রেজাউল করিম মুকুল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর সাহিত্য একাডেমির সভাপতি হাই হাফিজ, কবি ও সাংবাদিক এ কে এম মঈনুল হক, রংপুর বিভাগীয় জাতীয় কবিতা পরিষদের সাধারণ সম্পাদক মনজিল মুরাদ লাভলু, লেখক এমাদউদ্দিন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মৌচাক উপদেষ্টা সাহিনা সুলতানা, বিভাগীয় লেখক পরিষদের সাধারণ সম্পাদক জাকির আহমদ, রংপুর সাহিত্য সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক মামুন উর রশীদ, সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশের সাধারণ সম্পাদক, ছড়াকার আবু নাসের সিদ্দিক তুহিন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সদের নেতা ফোরকান আলী, রংপুর সাহিত্য একাডেমির সাধারণ সম্পাদক শাহ আলম।
সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন মৌচাকের সহ সম্পাদক কবিরাজ ইসমাইল মোল্লা। জাতীয় শোক দিবস উপলক্ষে পালন করা হয় ১ মিনিট নিরবতা।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মৌচাক নির্বাহী সম্পাদক মতিয়ার রহমান, শুভেচ্ছা বক্তব্য রাখেন মৌচাক সহ সম্পাদক সরকার বাবলু।
আলোচনা শেষে এস এসসি, এইচ এস সি পরিক্ষায় উত্তীর্ণ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে এমন ৪জন এবং রংপুর ডেন্টাল কলেজ থেকে উত্তীর্ণ ১ জন সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনায় প্রদান করা হয় ক্রেষ্ট, বই, কলম ও মুল্যবান গাছের চারা।
পরে সম্প্রতি সাহিত্যে বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক পাওয়ায় ছড়াকার ও গীতিকার মতিয়ার রহমান এবং কবি গল্পকার এস এম সাথী বেগমকে অভিনন্দন স্মারক প্রদান করা হয়।
পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন মৌচাক সম্পাদক লেখক ও সাংবাদিক রেজাউল করিম জীবন।
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌচাক সহ সম্পাদক ওবায়দুর রহমান, কবি আতাউর রহমান লিটন, ভালোবাসার কবি জোসেফ আখতার, কবি শারমিন আক্তার মনি, ছড়াকার শরিফুল আলম অপু, তারুণ্যের পদাবলী সম্পাদক ডাঃ মুহাম্মদ খালিদ সাইফুল্লাহ, ছড়াকার ফজলে রাব্বী, কবি মিকদাদ মুগ্ধসহ অন্যান্য কবি সাহিত্যিকবৃন্দ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ