রবিবার, জুলাই ৭, ২০২৪

জয়পুরহাটের আক্কেলপুরে একটি হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন কারাদন্ড

যা যা মিস করেছেন

জয়পুরহাট প্রতিনিধিঃ
জয়পুরহাটে প্রবাসী মমতাজুর রহমান হত্যা মামলার প্রায় ২৫ বছর পর একজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। এছাড়া তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় দেন।

দন্ডপ্রাপ্ত শহিদুল ইসলাম (৫৪) আক্কেলপুর উপজেলার পাঠান ধারা গ্রামের মৃত আফেজ উদ্দীনের ছেলে।

মামলার বিবরণ দিয়ে রাষ্ট্র পক্ষের আইনজীবি নৃপেন্দ্রনাথ মন্ডল জানান, আক্কেলপুর উপজেলার পাঠানধারা গ্রামের মমতাজুর রহমান ৭ বছর প্রবাসে থাকার পর নিজ বাড়িতে আসেন। ১৯৯৮ সালের ২৫ ডিসেম্বর রাতে খাওয়া দাওয়া করে তিনি ঘুমিয়ে পড়েন। সে রাতে কয়েকজন চোর দেয়াল কেটে তার বাড়িতে প্রবেশ করলে তার সাথে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে তাকে ছুড়ি আঘাত করে পালিয়ে যায় চোরেরা। গুরুতর আহত মমতাজুরকে হাসপাতালে নিলে পরের দিন তিনি মারা যান।

এ ঘটনায় নিহতের ছেলে রশিদুল ইসলাম ওই বছর ২৭ ডিসেম্বর আক্কেলপুর থানায় ৫ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে ৪ জনকে খালাশ ও একজনকে যাবজ্জীবন কারাদন্ড দেন আদালত। রায় ঘোষনার সময় আসামী শহিদুল আদালতে উপস্থিত ছিলেন বলেও জানান রাষ্ট্রপক্ষের আইনজীবি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ