শুক্রবার, জুন ১৪, ২০২৪

শনিবার গভীর রাতে ব্লাড-ব্যাঙ্ক, ইউনিভার্সিটিতে আঘাত হেনেছে রাশিয়া

যা যা মিস করেছেন

ব্লাড-ব্যাঙ্ক, ইউনিভার্সিটিতে আঘাত হেনেছে রাশিয়া, মস্কো এবং কিয়েভের বাহিনী ইউক্রেনে হামলার তীব্রতা বাড়িয়েছে।

ইউক্রেনে শান্তি আলোচনার জন্য দুই দিনের বৈঠকে ৪০ টি দেশের প্রতিনিধিরা সৌদি আরবে মিলিত হওয়ার সাথে সাথে মস্কো এবং কিয়েভের বাহিনী হামলা বাড়িয়েছে।

চীন, ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্র সহ ৪০ টি দেশের সিনিয়র কর্মকর্তারা ইউক্রেনের যুদ্ধ কীভাবে শেষ করা যায় সে বিষয়ে সৌদি আরবে আলোচনা করার সময় শনিবার ব্লাড-ব্যাঙ্ক, ইউনিভার্সিটিতে আঘাত হেনেছে রাশিয়া।

ইউক্রেনীয় কর্মকর্তারা শনিবার গভীর রাতে পূর্বাঞ্চলীয় শহর কুপিয়ানস্কের রক্তকেন্দ্রে হামলার জন্য রাশিয়াকে দায়ী করেছেন, যখন মস্কো-স্থাপিত কর্মকর্তারা কিয়েভকে রাশিয়ান নিয়ন্ত্রিত দোনেৎস্ক অঞ্চলে একটি বিশ্ববিদ্যালয়কে ক্ষতিগ্রস্ত করার জন্য ক্লাস্টার অস্ত্র ব্যবহার করার জন্য অভিযুক্ত করেছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি খারকিভ অঞ্চলের কুপিয়ানস্কে হামলাকে “যুদ্ধাপরাধ” বলে বর্ণনা করেছেন এবং বলেছেন “এখানে মৃত ও আহত হয়েছে”। এহামলায় কতজন নিহত বা আহত হয়েছেন তা তিনি বলেননি।

রাশিয়ান বাহিনী হামলায় একটি “গাইডেড এরিয়াল বোমা” ব্যবহার করেছে, তিনি বলেন, উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে আগুন নেভাচ্ছে।

“এই যুদ্ধাপরাধ রাশিয়ান আগ্রাসন সম্পর্কে সবকিছু বলে,” তিনি যোগ করেছেন।

জেলেনস্কির প্রতিবেদনের কয়েক ঘণ্টা পর, পূর্ব ইউক্রেনের ডোনেটস্কের মস্কো-স্থাপিত গভর্নর বলেন, ইউক্রেনের গোলাগুলির কারণে ওই এলাকার একটি বিশ্ববিদ্যালয় ভবনে আগুন লেগেছে।

তিনি বলেন, প্রাথমিক তথ্যে ইঙ্গিত করা হয়েছে যে আগুন লাগার কারণ ছিল বিতর্কিত গুচ্ছ অস্ত্র।

সূত্র: আলজাজিরা

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ