বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

শ্রীমঙ্গলে লোকালয় থেকে অজগর উদ্ধার

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লোকালয় থেকে একটি অজগর সাপ উদ্ধার করেছে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন কতৃপক্ষ।

শনিবার (৫ জুলাই) বিকেল সাড়ে ৩টায় দিকে শ্রীমঙ্গলের পৌর এলাকার ইলিয়াস প্রাথমিক বিদ্যালয় পুর্বাশা আবাসিক এলাকায় অবস্থিত এ স্থানে একটি অজগর সাপ দেখতে পেয়ে স্থানীয়রা বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়।

পরে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল গিয়ে অজগর সাপটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন। সজল দেব জানান, উদ্ধার করা অজগর সাপটিকে অক্ষত অবস্থায় বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরো জানান, বিভিন্ন সময় খাবারের সন্ধানে পার্শবর্তী কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান বন থেকে অজগরসহ বিভিন্ন বন্যপ্রাণীরা লোকালয়ে বেরিয়ে আসছে। বিভিন্ন এলাকায় এসব প্রাণী দেখলে অনেকে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়। আমরা গিয়ে উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করে আসছি। অনেক সময় বিরল প্রজাতির অনেক প্রাণী গাড়ির নিছে পড়ে ও মানুষের হাতে মারা যায়। গত এক মাসে শ্রীমঙ্গলের বিভিন্ন এলাকা থেকে জীবিত ও অক্ষত অবস্থায় অজগর সাপ, শঙ্খিনী সাপ লজ্জাবতী বানর ও মৃত একটি লজ্জাবতী বানর উদ্ধার করেছে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। লোকালয় থেকে উদ্ধার এসব বন্যপ্রাণী বন বিভাগের কাছে হস্তান্তর করেছে বন্য প্রাণী সেবা ফাউন্ডেশন কতৃপক্ষ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ