দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সোমেশ্বরী নদীর বিভিন্ন বালুমহালের ইজারা বিহীন সরকারি পাথর সরকারি নিষেধাজ্ঞা না মেনে চুরি করে নেওয়ার পথে বাল্কহেড (বড় ট্রলার) ও ট্রাক বোঝাই পাথর জব্দ করেছে স্থানীয়রা।

শুক্রবার সন্ধ্যায় উপজেলার চৈতাটি ঘাট থেকে বাল্কহেড (বড় ট্রলার) ও সোমেশ্বরী ঘাট থেকে ট্রাক বোঝাই এসব পাথর জব্দ করা হয়।

জানা গেছে,সোমেশ্বরী নদীতে পাঁচটি বালুমহাল রয়েছে। এর মধ্যে এক বছরের জন্য পাঁচটি ঘাটের শুধু বালু উত্তোলনের জন্য ইজারা দেওয়া হয়েছে। পাশাপাশি বালুর সঙ্গে উত্তোলিত পাথর ইজারা দেওয়া হয়। ইজারা মেয়াদ শেষ হলে সেগুলো সরকারি হাওলাতেই থাকে।

স্থানীয়রা বলেন,পাথর নিলামে সরকারি বিপুল পরিমাণ রাজস্ব পাচ্ছে। তবে পাথর ইজারার সময় অতিবাহিত হওয়ার পরও সড়ক ও নদী পথে পাথর যাচ্ছে তা দেখতে পেয়ে সেগুলো সবাই মিলে আটক করা হয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সঠিক দৃষ্টি না দিলে, সরকার রাজস্ব হারাবে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, সরকারি ভাবে পাথর নিলাম দেয়ার পর নির্ধারিত সময়ের মধ্যে পাথর সরিয়ে না নেয়া হলে ওই পাথর সরকারি সম্পত্তি। চোরাই ভাবে পাথর নেয়ার কোন সুযোগ নাই। থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে পাথর আটক করার জন্য। বিষয়টি ক্ষতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Share.
Leave A Reply

Exit mobile version