...
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪

জালিয়ারদ্বীপে বিজিবির অভিযানে ১ লাখ ইয়াবাসহ আটক-২

যা যা মিস করেছেন

কে এম নুর মোহাম্মদ
কক্সবাজার জেলা প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফের দমদমিয়া জালিয়ারদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে ১ লক্ষ পিস ইয়াবাসহ ২ জন মাদক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটককৃত মাদক পাচারকারীরা হলেন,টেকনাফ হ্নীলা ইউনিয়নের ২৭ নম্বর জাদিমুরা ক্যাম্পের ব্লক নং বি/৫ এর বাসিন্দা মৃত আলমের ছেলে একরাম মোল্লা(২২) এবং হ্নীলা ইউনিয়নের ৯নং ওয়ার্ড দমদমিয়া এলাকার মৃত আবুল হোসেনের ছেলে মোঃ ইউনুস (২০)।

টেকনাফে ২বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,বুধবার (২ আগস্ট) রাতে গোপন সংবাদের ভিত্তিতে, টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ জালিয়ারদ্বীপ এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশের অভ্যন্তরে আসতে পারে।
এমন সংবাদের ভিত্তিতে দমদমিয়া বিওপি’র ২টি চোরাচালান প্রতিরোধী টহলদল বর্ণিত স্থানে গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা টহলদল ২ জন ব্যক্তিকে সাঁতার দিয়ে নাফনদী সীমান্ত থেকে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়ারদ্বীপের উত্তর মাথায় আসতে দেখে। কিছুক্ষণ পর উক্ত ব্যক্তিদেরকে দ্বীপে উঠতে দেখা মাত্রই বিজিবি টহলদল তাদেরকে ধাওয়া করলে তারা দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় টহলদল তাদেরকে চারদিক থেকে ঘেরাও করে একরাম মোল্লা (২২) ও মোঃ ইউনুস (২০) নামে দুইজন পাচারকারীকে আটক করতে সক্ষম হয়।পরবর্তীতে বিজিবি টহলদল উক্ত পাচারকারীদের বহনকৃত দু’টি পোটলার ভেতর থেকে ১ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

তিনি আরো জানান,আটককৃত পাচারকারীদেরকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.