আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অপপ্রচার রোধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (৩ আগস্ট) সকালে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার তিন সদস্যের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথের সঙ্গে এ নিয়ে বৈঠক করেন।

সভা শেষে ইসির অশোক কুমার দেবনাথ বলেন, আজ আমরা ফেসবুকের একটা টিমের সঙ্গে মিটিং করেছি। আমাদের যে টেকনিক্যাল লোক আছে, তাদের নিয়ে প্রতিনিধি দলের সঙ্গে বসেছিলাম। কারণ এখানে কিছু টেকনিক্যাল ব্যাপার ছিল। এটা ছিল প্রাথমিক আলোচনা। পরবর্তীতে নির্বাচন কমিশনের একজন ফোকাল পারসন নির্ধারণ করা হবে তাদের সঙ্গে যোগাযোগ রাখার জন্য।

তিনি আরও বলেন ,যে কোনো অপপ্রচারের কনটেন্ট আমাদের সঙ্গে যোগাযোগ করে ফাইন্ড আউট করবে ফেসবুক। তারাও ফোকাল পয়েন্ট ঠিক করবে। তারপর কোন ধরনের কনটেন্টে তারা বিধিনিষেধ আরোপ করবে সেজন্য তারা আমাদের সঙ্গে যোগাযোগ রাখবে।

ফেসবুক কর্তৃপক্ষের আগ্রহেই এ সভা হয়েছে বলে জানান তিনি।

এক প্রশ্নের জবাবে অতিরিক্ত সচিব বলেন, আমরা না, ফেসবুক কর্তৃপক্ষই আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। তারাই আমাদের কাছে সময় চেয়েছিল। এরপরই আজ এই মিটিং হলো।

নির্বাচন ভবনে এ বৈঠকে মেটা প্রতিনিধি এবং বাংলাদেশে কোম্পানিটির হেড অব পাবলিক পলিসি রুজান সারওয়ার, হেড অব এপিএসি গ্লোবাল রেসপন্স আইডান হয়, রেগুলারিটি স্পেশালিস্ট ইউজেন পো অংশ নেন।

অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথের নেতৃত্বে আইডিইএ-২ প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মো. সায়েম, এনআইডি সিস্টেম ম্যানেজার মো, আশরাফ হোসেন উপস্থিত ছিলেন।

পরে প্রতিনিধি দলটি প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সৌজন্য সাক্ষাতও করে।

Share.
Leave A Reply

Exit mobile version