শুক্রবার, জুলাই ৫, ২০২৪

জাতীয়করণের দাবিতে আন্দোলনরত মাধ্যমিকের শিক্ষকরা চলমান কর্মসূচি প্রত্যাহার ঘোষণা

যা যা মিস করেছেন

মঙ্গলবার (১ আগস্ট) ‘বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) সাধারণ সম্পাদক শেখ কাইসার আহম্মেদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রাত ৮টার দিকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা কবির বিন আনোয়ারের সঙ্গে আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে সভায় বসেন শিক্ষক নেতারা। সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীসহ আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক উপ-কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

সভা শেষে শেখ কাওছার আহমেদ সাংবাদিকদের বলেন, আমাদের মূল দাবি ছিল- সরকারি-বেসরকারি স্কুলের মধ্যে যে বৈষম্য রয়েছে সেটি দূর করতে হবে। আজকের সভায় সরকারি-বেসরকারি স্কুলের বৈষম্য দূর করার বিষয়ে সবাই একমত পোষণ করেছেন।

তিনি বলেন, জাতীয়করণের দাবির বিষয়ে সরকার যে দুটি কমিটি করেছে, সেখানে শিক্ষক প্রতিনিধিদের রাখার কথা বলা হয়েছে। এটি আমাদের জন্য সুখবর। কমিটিতে শিক্ষক প্রতিনিধি থাকা মানে জাতীয়করণের কাজ এগিয়ে যাওয়া।

উল্লেখ্য, গত ১১ জুলাই থেকে জাতীয়করণের দাবিতে দেশের বিভিন্ন জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা ‘বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ)’ ব্যানারে আন্দোলন করছিলেন। আন্দোলনের ২১তম দিন সোমবার (৩১ জুলাই) তারা আমরণ অনশন করার ঘোষণা দেন।

মঙ্গলবার (১ আগস্ট) শোকের মাসের শুরুর দিন থেকে কাফনের কাপড় পরে আমরণ অনশন শুরু করেন শিক্ষকরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। তবে শিক্ষা উপমন্ত্রী ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টার সঙ্গে বৈঠকে দাবি পূরণের আশ্বাস পাওয়ায় ক্লাসের ফেরার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষকরা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ