চবি প্রতিনিধি,

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জম্মদিন উপলক্ষে খুলে দেওয়া হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেসা মুজিব হল। উদ্বোধনের প্রায় ২৩ মাস পর আগামী ৮ ই আগস্ট ছাত্রীদের জন্য খুলে দেয়া হবে হলটি।
আজকে বিশ্ববিদ্যালয়ের ৩৫ তম সিনেটে বিষয় টি নিশ্চিত করেন চবি উপাচার্য অধ্যাপক ড.শিরীন আখতার।সিনেট সভায় এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, আগামী ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে তার নামে নির্মিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল খুলে দেওয়া হবে। ৮ আগস্টের পর থেকে এ হলে ছাত্রীদের আসন বরাদ্দ দেয়া হবে।
১৬ কোটি ২৯ লাখ টাকার এই হলের কাজ ২০১৬ সালের মার্চ মাসে শুরু, শেষ হয় ২০২১ সালের আগস্টে। এরপর ওই বছরের ২৮ সেপ্টেম্বর ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে হলের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ৫ হাজার ৫৮১ বর্গমিটার আয়তনের পাঁচতলা হলটিতে আসন রয়েছে ৩১২টি। দুটি ব্লকে রয়েছে রান্নাঘর, শৌচাগার, ক্যানটিন ও ডাইনিং। এ ছাড়া শিক্ষার্থীদের জন্য আরও রয়েছে টিভিকক্ষ, গ্রন্থাগার, বিউটি পার্লার, ব্যাডমিন্টন খেলার মাঠ, জিমনেশিয়াম ও সুইমিং পুলের সুবিধা। উদ্বোধনের পর দুই মেয়াদে প্রায় ৪০ লাখ টাকার চেয়ার-টেবিল, সোফাসহ নানা আসবাবপত্র কেনা হয়েছে।
২০২১ সাল থেকে ৮ ই আগস্ট কে বঙ্গমাতা দিবস জাতীয় ভাবে পালিত হচ্ছে। বঙ্গমাতার জম্মদিন কে সামনে রেখে দুই বছর পর আগের চারটি ছাত্রী হলের সাথে নতুন করে যুক্ত হচ্ছে এই ফজিলাতুন্নেসা মুজিব হল।

Share.
Leave A Reply

Exit mobile version