মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

বৃষ্টি উপেক্ষা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ আয়োজিত যৌথ শান্তি সমাবেশ অনুষ্টিত

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে বৃষ্টি উপেক্ষা করে আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ আয়োজিত যৌথ শান্তি সমাবেশ অনুষ্টিত । এতে বিপুলসংখ্যক নেতাকর্মীর উপস্থিতি লক্ষ্য করা গেছে। বৃষ্টির মধ্যেও খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন নেতাকর্মীরা।

আজ শুক্রবার (২৮ জুলাই) বিকেল বৃষ্টি উপক্ষা করেই বেলা সোয়া দুইটার দিকে মুক্তিযুদ্ধের ‘জয় বাংলা, বাংলার জয়’ গানে শান্তি সমাবেশ শুরু করেছে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। সন্ত্রাস-জঙ্গিবিরোধী নানা শ্লোগানে মুখরিত হয়ে উঠেছে সমাবেশস্থল।

তিন সংগঠনের এ যৌথ সমাবেশে সভাপতিত্ব করেছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। এ সমাবেশের প্রধান অতিথি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঞ্চে কেন্দ্রীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, বিএনপির একদফা নয়াপল্টনের কাঁদাপানিতে আটকে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তারেক জিয়া লন্ডন থেকে ফরমায়েশ দিচ্ছে। আর ফখরুল-আমির খসরুরা এখানে লাফালাফি করছে। আমির খসরু বলেন, গণভবন নাকি ছেড়ে দিতে হবে। আমরা বলি, শেখ হাসিনাকে জনগণ গণভবনে পাঠিয়েছে। যতদিন জনগণ চাইবে, শেখ হাসিনা ততদিন থাকবে। তোমাদের তারেক জিয়া শেখ হাসিনাকে সরাতে পারবে না।
আওয়ামী লীগের শিকড় অনেক গভীরে উল্লেখ করে তিনি বলেন, দেশি-বিদেশি যারাই চোখ রাঙ্গাচ্ছে, তাতে কোনো লাভ হবে না। ক্ষমতা বিএনপির কাছ থেকে অনেক দূর চলে গেছে। রাজনীতির খেলায় আওয়ামী লীগ চ্যাম্পিয়ন, আন্দোলন করে আওয়ামী লীগকে হারানো যাবে না।

এ সময় পাল্টাপাল্টি কর্মসূচির প্রসঙ্গ তুলে ওবায়দুল কাদের বলেন, যারা বলেন আমরা বিএনপির কর্মসূচি অনুসরণ করে কর্মসূচি দিচ্ছি, তারা বোধহয় ২০১৪ সাথে কথা ভুলে গেছেন। আমরা চুপ থাকলে বিএনপির রূপ কেমন হয়, তারা সেটা ভুলে গেছেন। আমরা বলে দিতে চাই, এবার আগুন নিয়ে আসলে, হাত পুড়িয়ে দিবো আর গাড়ি ভাঙ্গতে আসলে হাত ভেঙে দেয়া হবে।

রঙিন, ব্যানার, ফেস্টুন, টুপি ও গেঞ্জি পরে সমাবেশে আসছে নেতাকর্মী ও সমর্থকেরা। বায়তুল মোকাররম এলাকা নেতাকর্মীতে পরিপূর্ণ হয়ে গেছে। একদিকে গোলাপশাহ মাজার থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামের গেট, আর অন্যদিকে মহানগর নাট্যমঞ্চ এলাকা ছাড়িয়ে অবস্থান নিয়েছে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী, সমর্থকেরা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ