বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

ঢাকা শহরের সব গুরুত্বপূর্ণ প্রবেশমুখে ২৯ জুলাই অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি

শুক্রবার (২৮ জুলাই) জুমার নামাজের পর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় সমাবেশ। বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে সমাবেশে অংশ নিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা। সমাবেশের সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম।

মহাসমাবেশ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ঢাকা শহরের সব গুরুত্বপূর্ণ প্রবেশমুখে শনিবার (২৯ জুলাই) অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি। বেলা ১১টা থেকে ৪টা পর্যন্ত এ কর্মসূচি চলবে। মির্জা ফখরুল বলেন, আজকের এই মহাসমাবেশ পরিবর্তনের মাইলফলক। এখন বক্তব্য দেওয়ার সময় নেই, মাঠে আছি। এখন একটাই লক্ষ্য গণতন্ত্রের বাংলাদেশ নির্মাণ করতে হবে।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে পল্টন, কাকরাইল ও আশপাশের এলাকায় বিএনপির নেতাকর্মীর আগমন শুরু হয় সকাল থেকেই। সারা দেশের নেতাকর্মীরাও অংশ নিয়েছেন সমাবেশে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) থেকেই ঢাকার বাইরে থেকে আসা নেতাকর্মীরা নয়াপল্টনে শোডাউন ও মিছিল করেন। দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হন। তাদের হাতে বিভিন্ন ধরনের স্লোগান সম্বলিত ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড দেখা গেছে।

এর আগে বেলা দেড়টার দিকে পল্টন এলাকায় বৃষ্টি শুরু হয়েছিল। এ সময় মহাসমাবেশে যোগ দিতে যাওয়া বিএনপির অনেক নেতা-কর্মীকে সড়ক ছেড়ে দোকানপাটের সামনে অবস্থান নিতে দেখা যায়। বেলা দুইটার কিছু সময় আগে বৃষ্টি থেমে গেলে নেতা-কর্মীরা আবার সড়কে অবস্থান নেন। বৃষ্টিকালীন সময়ে ভিজেও অনেক নেতা-কর্মী সড়কেই অবস্থান করেছেন। বৃষ্টি চলাকালে নেতা-কর্মীদের চাঙা রাখতে মূল মঞ্চ থেকে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

এর আগে সকাল ১০টায় মহাসমাবেশ শুরুর চার ঘণ্টা আগেই বিএনপির নেতা-কর্মীতে ভরে যায় সমাবেশস্থল। বিপুলসংখ্যক নেতা-কর্মী নয়াপল্টনে অবস্থান করে বিভিন্ন স্লোগান দিয়েছেন। অনেক নেতা-কর্মী মহাসমাবেশ যোগ দিতে মিছিল ও স্লোগান নিয়ে সমাবেশস্থলে আসেন।

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের

উল্লেখ্য, বহু নাটকীয়তার পর গত বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেলে বিএনপিকে তাদের পছন্দের জায়গায় ২৩ শর্তে সমাবেশের অনুমতি দেয় ডিএমপি। সমাবেশের অনুমতি দেওয়ায় ডিএমপিকে ধন্যবাদ জানিয়েছে বিএনপি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ