সোমবার, এপ্রিল ২২, ২০২৪

প্রয়াণের এক বছর পর কেকে-র আরও একটি নতুন গান

যা যা মিস করেছেন

২০২২ সালের ৩১ মে। কলকাতায় একটি কলেজের অনুষ্ঠান করতে এসে আর বাড়ি ফেরা হয়নি তাঁর। মহানগরে অনুষ্ঠান করতে এসেই আকস্মিক মৃত্যু হয় জনপ্রিয় গায়ক কৃষ্ণকুমার কুন্নথ ওরফে কেকে-র। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে এই শহরের শেষ নিশ্বাস ত্যাগ করেন প্রখ্যাত গায়ক। তার পরে কেটে গিয়েছে এক বছরেরও বেশি সময়। কেকে পাড়ি দিয়েছেন না ফেরার দেশে, তাঁর গান থেকে গিয়েছে। প্রয়াত গায়কের গানই এখন সম্বল তাঁর অনুরাগীদের। সেই গানের ঝুলিতে সম্প্রতি যুক্ত আরও একটি নতুন গান।

সম্প্রতি মুক্তি পেয়েছে দক্ষিণী ছবি ‘সামারা’-র গান ‘দিলবরো’। চার্লস জোসেফ পরিচালিত এই মালয়ালম-তামিল থ্রিলার ছবির এই গানটি গেয়েছেন কেকে। খবর, প্রয়াণের আগে শেষ বার এই গানটিই স্টুডিয়োয় রেকর্ড করেছিলেন কেকে। সঙ্গীত পরিচালক দীপক ওয়ারিয়রের সুরে বাঁধা এই গানে কেকে-র গলা শুনে আবেগপ্রবণ প্রয়াত গায়কের অনুরাগীরা।

মুক্তি পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ইউটিউবে এই গানের ভিউ সংখ্যা ৮ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। গানের নীচে মন্তব্য করতেও ভোলেননি আবেগপ্রবণ অনুরাগীরা। কেউ লিখেছেন, ‘‘কেকে স্যরের গলা যেন ভগবানদত্ত।’’ আবার কারও মতে, ‘‘আপনার গাওয়া গান এখন আমাদের একমাত্র সম্বল।’’ প্রয়াণের বছর খানেক পরেও যে তাঁকে ভোলেননি অনুরাগীরা, তা স্পষ্ট তাঁদের মন্তব্যেই।

গত বছর কেকে-র মৃত্যুর সপ্তাহ খানেক পরে মুক্তি পেয়েছিল তাঁর গাওয়া ‘ধূপ পানি বেহনে দে’ গান। বাঙালি পরিচালক সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘শেরদিল: দি পিলিভিট সাগা’ ছবিতে গুলজ়ারের কথায় ও শান্তনু মৈত্রের সুরে এই গান গেয়েছিলেন কেকে। ওই গান মুক্তি পাওয়ার পরেও একই ভাবে আবেগে ভেসেছিলেন অনুরাগীরা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security