আগামীকাল শুক্রবার রাজধানীতে মহাসমাবেশের ডাক দিয়েছে বিএনপি। এতে অংশ নিতে দেশের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা ঢাকায় এসে হোটেল, আত্মীয়স্বজন ও পরিচিতদের বাসাবাড়িতে অবস্থান করছেন। তা ছাড়া মহাসমাবেশ ঘিরে ঢাকার নেতাকর্মীরাও প্রস্তুতি নিচ্ছেন। অন্যদিকে রাজধানীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না ঘটে, সে জন্য অভিযান চালাচ্ছে পুলিশ।

এ প্রসঙ্গে বাংলাদেশ জাতয়তাবাদী দল- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী নেতাকর্মীদের গ্রেফতার নিয়ে এক জরুরি বার্তা দিয়েছেন।

গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ঢাকা সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের সাবেক কমিশনার মীর আশরাফ আলী ও তার ছেলে ব্যারিস্টার মুনতাহা আলীকে গতকাল রাতে তাদের বাসা থেকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের সময় আশরাফ আলী দুই পা ভাঙাসহ গুরুতর আহত হন। বর্তমানে তিনি পুলিশ হেফাজতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

এ ছাড়া আগামীকাল ২৮ জুলাই ঢাকায় অনুষ্ঠিতব্য দলের মহাসমাবেশে যোগ দিতে আসা বিএনপির ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, সহসাংগঠনিক সম্পাদক আবদুল কুদ্দুস আকন, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন উজ্জ্বলসহ প্রায় দুই শতাধিক নেতাকর্মীকে রাজধানীর বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করেছে পুলিশের বিভিন্ন ইউনিট।

বিএনপির সহদপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত বার্তায় আরও বলা হয়, নয়াপল্টনের কাছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে মিডওয়ে হোটেল ও ভিক্টোরিয়া হোটেলেও অভিযান চালায় পুলিশ। এ সময় মহাসমাবেশে যোগ দিতে আসা ৩০০ জনেরও বেশি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

আসন্ন নির্বাচন সামনে রেখে গণতান্ত্রিক চর্চার অংশ হিসেবে সমাবেশের স্বাধীনতার বিরুদ্ধে পুলিশের এ ধরনের কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানাচ্ছি, বার্তায় বলেন রিজভী।

Share.
Leave A Reply

Exit mobile version