নিজস্ব প্রতিনিধি:

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক শেষে ইইউর মানবাধিকারবিষয়ক বিশেষ প্রতিনিধি ইমন গিলমোর এ কথা বলেন ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন সুষ্ট ও নিরপেক্ষ দেখতে চায় ।

ইমন গিলমোর বলেন, বাংলাদেশের জাতীয় নির্বাচনের আগে ও পরে মানবাধিকারসহ সব ধরনের পরিস্থিতি নজরে রাখা হবে। বাংলাদেশ ও ইইউর সম্পর্কের কেন্দ্রবিন্দুতে মানবাধিকার রয়েছে। তাই, সম্পর্কের ক্ষেত্রে আমরা মানবাধিকারকে বিশেষ গুরুত্ব দিয়ে থাকি।

তিনি আরও বলেন, ইইউর প্রাক নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধি দল বাংলাদেশ সফর শেষে ব্রাসেলসে রিপোর্ট পেশ করবে। সেটির ওপর ভিত্তি করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এ ছাড়া বৈঠকে মানবাধিকার পরিস্থিতি, ডিজিটাল নিরাপত্তা আইনসহ সম্পর্কের নানা দিক নিয়ে আলোচনা হয়েছে বলেও জানান ইমন গিলমোর।

গত সোমবার (২৪ জুলাই) সকালে ছয় দিনের সফরে ঢাকায় আসেন ইমন গিলমোর। সফরে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাতসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন।

Share.
Leave A Reply

Exit mobile version