কে এম নুর মোহাম্মদ
কক্সবাজার জেলা প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফ থানাধীন ফুলের ডেইল এলাকায় অভিযান চালিয়ে ৬০ হাজার পিস ইয়াবাসহ মোঃ রমজান আলী(২৩) নামে একজন মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

আটককৃত মাদক কারবারী হলেন, টেকনাফ হ্নীলা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ওয়াবরাং এলাকার আব্দুল গফুরের ছেলে
মোঃ রমজান আলী(২৩)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সোমবার (২৩ জুলাই) ভোররাতে র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে, টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পশ্চিম ফুলের ডেইল এর অন্তর্গত টেকনাফ টু কক্সবাজারগামী সড়ক হয়ে একটি ব্যাটারীচালিত অটোরিক্সাযোগে কতিপয় মাদক কারবারী অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অন্যত্র বিক্রয়/স্থানান্তরের উদ্দেশ্যে গমন করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১, টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ পরিচালনার করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টাকালে অটোরিক্সা চালক মোঃ রমজান আলী নামে এক মাদক কারবারীকে আটক এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত অটোরিক্সাটি জব্দ করা হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ ও অটোরিক্সা ইজিবাইকটি তল্লাশী করে ইজিবাইকের পিছনের সীটের নিচে সাদা রংয়ের প্লাস্টিকের বস্তার ভিতর থেকে সর্বমোট ৬০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

র‌্যাবের আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছানোর পূর্বেই অজ্ঞাত আরো ২/৩ জন মাদক কারবারী পালিয়ে যায় মর্মে ধৃত ব্যক্তির নিকট থেকে জানা যায়। আটককৃত মাদক কারবারী জানায়, সে এবং অজ্ঞাত মাদক কারবারীরা দীর্ঘদিন যাবত মাদক কারবারের সাথে জড়িত। তারা পরস্পর যোগসাজসে অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে মাদক সংগ্রহ করে টেকনাফ ও কক্সবাজারের বিভিন্ন স্থানে বিক্রয় করে থাকে।

তিনি আরো জানান, উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ আটককৃত ও অজ্ঞাত মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version