মোঃ শামীম আলম, মোহনগঞ্জ প্রতিনিধি:

প্রতারণা করে বিশ বছর কর্মজীবন শেষ করে প্রবাস ফেরত স্বামীর লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে স্ত্রী নেলী আক্তার সহ স্ত্রীর আত্মীয় স্বজনদের বিরুদ্ধে। এঘটনায় স্ত্রীর বড় বোন সেলিনা সুলতানা ও ছোট ভাই খায়রুল ইসলামের নামে আদালতে মামলা করেছে প্রবাস ফেরত স্বামী এটিএম মোস্তফা কামাল। 
গত ০৪/০৬/২০২৩ ইং ও ১৯/০৬/২০২৩ তারিখে নেত্রকোণা জেলার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত মোহনগঞ্জ কোর্টে এই দুটি মামলা দায়ের করেন তিনি।
কামাল জেলার মোহনগঞ্জ উপজেলার ৬নং সুয়াইর ইউনিয়নের নলজুরী গ্রামের সমর উদ্দিনের ছেলে ও তার স্ত্রী একেই উপজেলার সমাজ সহিলদেও ইউনিয়নের ঝিকরলা গ্রামের আব্দুল খালেকের মেয়ে। কামাল ২০ বছর সৌদি আরব প্রবাসী ছিলেন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিশ বছর আগে জীবন গড়তে সৌদি আরব পাড়ি জমান কামাল। বিদেশে থাকা অবস্থায় লক্ষ লক্ষ টাকা পাঠিয়ে ছিলেন স্ত্রী ও স্ত্রীর বড় বোন এবং ছোট ভাইয়ের কাছে।সেই টাকা দিয়ে স্ত্রী নিজের নামে নেত্রকোণা জেলা শহরে বাড়ি ও গ্রামে কৃষি জমি কিনে এবং তার বড় বোন ও ছোট ভাইয়ের নামে যে টাকা পাঠিয়ে ছিলেন তাহারা নিজের প্রয়োজনে সেই টাকা কাজে লাগায়।কামাল প্রবাস জীবন শেষে দেশে ফিরে আসে বিগত ২০১৯ সালে।বিদেশ থেকে দেশে ফিরে যখন কামাল সর্ব সাকুল্যে সব টাকার হিসাব চায় তখন তার স্ত্রী ও স্ত্রীর বড় বোন এবং ছোট ভাই টাকা নেয় নাই বলে তাহাকে জানায়। এক পর্যায়ে তার স্ত্রী তাহাকে টাকা এবং জমি ফেরত দিতে অস্বীকৃতি জানায়।তখন কামাল বাধ্য হয়ে আমলী আদালত মোহনগঞ্জ কোর্টে তার স্ত্রীর বড় বোন এবং ছোট ভাইয়ের নামে ওয়েস্টার্ন ইউনিয়ন মানি ট্রান্সফার এর মাধ্যমে টাকা পাঠানোর ডকুমেন্টস দিয়ে প্রায় সাড়ে এগার লক্ষ টাকার মামলা করে (মামলা নং- সি আর ১০০ ও ১১০) এবং সাথে সাথে আমলী আদালত মোহনগঞ্জ কোর্ট মামলা আমলে নেয় এবং তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে। এক পর্যায়ে স্ত্রীকে বুঝানোর চেষ্টা করে যেন তাহার টাকা জমি ফেরত দিয়ে দেয়। সে তাকে বলে টাকা দিবে না পরবর্তিতে প্রবাস ফেরত স্বামী কামালের নামে সাত লক্ষ টাকা যৌতুক দাবি করে একটি নারী নির্যাতন ভূয়া মামলা করে।এখন প্রবাসী ফেরত কামালের একটাই দাবী সে যেন ন্যায় বিচার পায় এবং আদালত ন্যায় বিচারের মাধ্যমে সবকিছু ফিরিয়ে দেয়।

Share.
Leave A Reply

Exit mobile version