মোঃ নাজমুল হোসেন বিজয়।
বরগুনা জেলা প্রতিনিধিঃ

বরগুনার তালতলীতে বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবস’২৩ উপলক্ষে সিআইপিআরবি এর সহযোগিতায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার( ১৮ ই জুলাই) সকাল ১০ টায় তালতলী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।সিআইপিআরবি প্রজেক্ট ভাসা সুইম সেফ সুপার ভাইজার মো.মুরাদের সঞ্চালনায় ও তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম’এর সভাপতিত্বে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা গৌতম চন্দ্র বসু,বড়বগী ইউপি চেয়ারম্যান মোঃ আলমগীর মিয়া।
উপজেলা সিআইপিআরবি প্রজেক্ট অফিসের এরিয়া কো-অর্ডিনেটর দীপিকা দাস সহ সিআইপিআরবি প্রজেক্টের সকল কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, পুঁথিগত বিদ্যার পাশাপাশি সাঁতারের মতো জীবন মুখী বিদ্যাও আমাদের শিশুদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তিনি সিআইপিআরবি এর আঁচল, সাঁতার ও প্রাথমিক চিকিৎসা কার্যক্রম এর প্রশংসা করে বলেন পানিতে ডুবে শিশু মৃত্যু প্রতিরোধে এ কার্যক্রম অগ্রগণ্য ভূমিকা পালন করছে । বাংলাদেশে প্রতিবছর পানিতে ডুবে অনেক মানুষ প্রাণ হারায়। আমরা জানি এ মৃত্যু প্রতিরোধযোগ্য। এ বিষয়ে সচেতনতা বাড়াতে এবং প্রতিটি শিশুর ভালোভাবে বেঁচে থাকার অধিকার নিশ্চিত করতে। এ সকল সামাজিক কাজের সাথে আমরা আছি আগামীতেও থাকব। সবশেষে বিচারকদের ফলাফলে ১ম,২য় ও ৩য় স্থান অধিকারী সহ সকল শিশুকে পুরষ্কৃত করা হয়।

Share.
Leave A Reply

Exit mobile version