নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর গুলশান-১ নম্বরে ঝুঁকিপূর্ণ গুলশান শপিং সেন্টার সিলগালাকে কেন্দ্র করে পুলিশ ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিক্ষুব্ধ দোকানিদের সড়ক থেকে সরাতে গেলে গাড়ি ভাঙচুর, ইটপাটকেল নিক্ষেপ করে ব্যবসায়ীরা। পরে পুলিশ লাঠিচার্জ ও ধাওয়া দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

এর আগে অধিক ঝুঁকিপূর্ণ বিবেচনায় ঢাকার উত্তর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে গুলশান শপিং সেন্টারে গিয়ে মার্কেটটি সিলগালা করে দেন। এর প্রতিবাদে ওই মার্কেটের ব্যবসায়ী ও দোকানকর্মীরা রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেন।

একপর্যায়ে তারা গুলশান-১ নম্বর মোড় সিমেন্টের ব্লক দিয়ে রাস্তা বন্ধ করে দিলে গুরুত্বপূর্ণ এই পথ দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় চারদিকের রাস্তায় যানবাহন আটকা পড়ে। এর প্রভাবে অন্যান্য সড়কেও যানজট সৃষ্টি হয়। পুলিশ অবরোধকারীদের সরিয়ে দিতে গেলে বিকাল সাড়ে ৩টার পর শুরু হয় সংঘর্ষ। এ সময় পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকেন বিক্ষোভকারীরা।

গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আব্দুল্লাহ আল মাসুম বলেন, প্রায় সাড়ে ৩ ঘণ্টা অবরোধের পর ব্যবসায়ীদের সড়ক থেকে সরে যাওয়ার কথা বললে তারা পুলিশের ওপর চড়াও হন। একপর্যায়ে পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকেন। এরপর তাদের ধাওয়া দিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়। বিকাল ৪টার পর পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে।

Share.
Leave A Reply

Exit mobile version