মোঃ নাজমুল হোসেন বিজয়।
বরগুনা জেলা প্রতিনিধিঃ

বরগুনা জেলার তালতলী উপজেলাতে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতনের পরে মাথার চুল কেটে দিয়েছে স্বামী। স্থানীয়রা জুরুরি সেবা ৯৯৯-এ ফোন দিয়ে স্বামী শাহ আলীকে পুলিশে ধরিয়ে দেয়। গতকাল দুপুরে এ ঘটনায় স্ত্রী ফাতিমার দায়ের করা মামলায় স্বামী শাহ আলীকে আটক দেখিয়েছে পুলিশ। এর আগে মঙ্গলবার রাতে উপজেলার চরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আটক শাহ আলী উপজেলার চরপাড়া এলাকার আ. ছালাম এর ছেলে। মামলা সূত্রে জানা যায়, গত ১০ বছর আগে ফাতিমা বেগমের সঙ্গে পারিবারিকভাবে শাহ আলীর বিয়ে হয়। তাদের ঘরে বর্তমানে দুইটি সন্তান রয়েছে। বিয়ের পরে স্ত্রীকে বিদেশে পাঠায় শাহ আলী। বিদেশ থেকে টাকা পয়সা নিয়ে দেশে আসেন ফাতিমা। শাহ আলী কোনো কাজ না করে স্ত্রীর জমানো টাকা খরচ করতে থাকেন।
একপর্যায়ে ওই টাকা শেষ হলে শ্বশুরবাড়ি থেকে যৌতুকসহ বিভিন্ন সময় টাকা ধার নেন। এরপরও ফাতিমাকে আবার টাকার জন্য চাপ দিচ্ছিলেন শাহ আলী। টাকা না পেয়ে মঙ্গলবার ফাতিমা তার শ্বশুরবাড়ি থাকাকালীন সময় একই অজুহাতে তাকে মারধর করেন শাহ আলী।
একপর্যায়ে ঘরে থাকা কাঁচি দিয়ে ফাতিমার মাথার সব চুল কেটে দেয় স্বামী। পরে স্থানীয়রা ৯৯৯-এ ফোন দিলে পুলিশ গিয়ে ফাতিমাকে উদ্ধার করে তালতলী স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে যান। পরে ফাতিমা বাদী হয়ে স্বামীকে আসামি করে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। স্ত্রী ফাতিমা বলেন, প্রায় সময়ই আমার স্বামী আমাকে নির্যাতন করতো ও বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা নিয়ে আসতে বলে। আমি বিদেশ থেকে যে টাকা নিয়ে এসেছি সব শেষ করছে স্বামী শাহ আলী। এখন বাবার বাড়ি থেকে টাকা না নিয়ে আসলে মারধর করেন। গতকাল আমার মাথার চুল কেটে দিয়েছে সব। আমি এ ঘটনার সঠিক বিচার চাই। তালতলী থানার অফিসার ইনর্চাজ (ওসি) শহিদুল ইসলাম খান বলেন, ওই নারীর অভিযোগের ভিত্তিতে একটি মামলা নেয়া হয়েছে। আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version