চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানিস্তানকে ১৬৪ রানের টার্গেট দিয়েছিল বাংলাদেশ। বৃষ্টি আইনে ৪৩ ওভারে এই লক্ষ্য তাড়া করতে হতো আফগানদের। ২১ দশমিক ৪ ওভারে আফগানিস্তান ২ উইকেটে ৮৩ রান তুলতেই ম্যাচে তৃতীয়বারের মতো হানা দেয় বৃষ্টি। এরপর আর খেলা শুরু করা সম্ভব হয়নি।

ফলে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ১৭ রানে জয় লাভ করে আফগানরা। আফগান ওপেনার ইব্রাহিম জাদরান ৫৮ বলে ৪১ রানে অপরাজিত থাকেন। অপর ওপেনার রহমানউল্লাহ গুরবাজের ব্যাট থেকে এসেছে ২২ রান। বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ একটি করে উইকেট পান।

এর আগে ৪৩ ওভারে ৯ উইকেটে ১৬৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। বৃষ্টি আইনে আফগানদের লক্ষ্য দাঁড়ায় ১৬৪। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫১ রানের ইনিংস খেলেন তাওহীদ হৃদয়। লিটন দাসের ব্যাট থেকে এসেছে দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান। আফগানদের হয়ে ৩টি উইকেট নিয়েছেন পেসার ফজলহক ফারুকী। রশিদ খান ও মুজিবের শিকার ২টি করে উইকেট।

আজকের জয়ের ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল আফগানিস্তান। ম্যাচসেরা হয়েছেন ফজলহক ফারুকী। সিরিজের বাকি দুই ওয়ানডে ৮ ও ১১ জুলাই একই মাঠে অনুষ্ঠিত

Share.
Leave A Reply

Exit mobile version