এ,এম স্বপন জাহান
মধ্যনগর উপজেলা প্রতিনিধি:

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলায় পাহাড়ি ঢল ও ভারি বর্ষনে তলিয়ে যাচ্ছে রাস্তা-ঘাট ও ভয়াবহ বন্যার পূর্বাভাসে চিন্তিত হয়ে পরছে এই উপজেলা বাসী।
সুনামগঞ্জ জেলার বেশীরভাগ উপজেলা নিম্নাঞ্চল হওয়ায় পাহাড়ি ঢল ও উজান থেকে নেমে আসা পানিতে রাস্তাঘাট তলিয়ে সড়ক পথে যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে পরছে।সেই সাথে গরু, ছাগল,মহিষ নিয়ে চিন্তিত হয়ে পরছে সমগ্র উপজেলা বাসী।
লাগাতর ভারি বর্ষন ও পাহাড়ি ঢলে ইতিমধ্যে তলিয়ে গেছে মধ্যনগর উপজেলার চারটি ইউনিয়ন।পানিবন্ধি হয়ে পড়েছে লক্ষাধিক মানুষ।গত বছর ইতিহাসের ভয়াবহ বন্যার রেশ কাটিয়ে উঠতে না উঠতেই আবারও ভয়াবহ বন্যার আসংখায় ভুগছে মধ্যনগর উপজেলার চারটি ইউনিয়নের লক্ষাধিক মানুষ।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুল হাওলাদার বলেন, ভারতে অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে সুরমা-কুশিয়ারাসহ বিভিন্ন নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। ভারতের চেরাপুঞ্জিতে আরও কয়েকদিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে জেলার সব উপজেলায় বন্যা হতে পারে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী জানান, বন্যা মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে সুনামগঞ্জের জেলা ও উপজেলা প্রশাসন। বাসাবাড়িতে পানি ঢুকলে কাছাকাছি স্কুলে আশ্রয় নিতে বলা হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version