মধ্যনগর(সুনামগঞ্জ) প্রতিনিধি :
সুনামগঞ্জের মধ্যনগরে এ এম স্বপন জাহান (৩০)নামে স্থানীয় এক সাংবাদিকের ওপর হামলা ও মারধর করা ঘটনার মামলায় জয়নাল মিয়া নামে এক মাদক ব্যবসায়ী কে আটক করেছে মধ্যনগর থানা পুলিশ।
মঙ্গলবার (২৭জুন) সকালে মধ্যনগর থানায় মামলা টি দায়ের করা হয়েছে।মামলার পর পরই মধ্যনগর থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার মধ্যনগর বাজার থেকে ওইদিন দুপুর ১২টার দিকে মামলার প্রধান আসামি জয়নাল মিয়াকে গ্রেপ্তার করেছে । গত শনিবার রাতে উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের গড়াকাটা বাজারে এই হামলা ও মারধরের ঘটনা ঘটে। মারধরের শিকার ওই সাংবাদিকের বাড়ি উপজেলার বংশীকুন্ডা (দ:) ইউনিয়নের গড়াকাটা গ্রামে।তিনি জাতীয় দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার মধ্যনগর উপজেলা প্রতিনিধি।
মধ্যনগর থানায় দায়ের করা মামলার এজাহার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে,মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের গড়াকাটা গ্রামের বাসিন্দা জয়নাল মিয়া (৫৫), তাজু মিয়া (৪৫),মন্নাফ মিয়া )৪০),লালন মিয়া (২৫) ও কালন মিয়া (২৯) র্দীর্ঘদিন ধরে এলাকায় মাদক সেবন,ব্যবসা চালিয়ে আসছে।এলাকার নানা অপকর্মের সঙ্গেও তারা জড়িত রয়েছে। মদ সেবন করে তারা প্রায় প্রতিদিনই গড়াকাটা বাজারে মাতলামি করে মানুষজনকে নানাভাবে বিরক্ত ও হয়রানি করে আসছিল। মাদক ব্যবসার জন্য জয়নাল মিয়াকে ২-৩বছর আগে মদসহ গ্রেপ্তারও করেছিল মধ্যনগর থানা পুলিশ। এ ঘটনায় পত্রিকার খবর প্রকাশের জের ধরে ও মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় জয়নাল মিয়া ও তার লোকজন সাংবাদিক এ এম স্বপন জাহানের ওপর ক্ষিপ্ত ছিলেন। বেশ কিছু দিন ধরে তারা তাঁকে দেখে নেওয়ার হুমকি দিয়ে আসছিলেন। গত শনিবার রাত আটটার দিকে গড়াকাট বাজারে একটি চায়ের স্টল থেকে বের হয়ে ওই বাজারের সামনের সড়কে আসা মাত্রই মাদকব্যবসায়ী ও মাদকসেবী জয়নাল মিয়ার নেতৃত্বে তার লোকজন ওই সাংবাদিকের ওপর হামলা চালিয়ে তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি ও লাথি মেরে আহত করে। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে প্রাণে রক্ষা করে ওই সাংবাদিককে নিজ বাড়িতে পৌঁছে দেন। পরে এ নিয়ে আহত ওই সাংবাদিক ঘটনার দিন রাতেই মধ্যনগর থানার ওসির কাছে একটি লিখিত অভিযোগ করে।অভিযোগটি তদন্ত করে এটি মামলা হিসেবে নথিভূক্ত করেছে পুলিশ।
সাংবাদিক এ এম স্বপন জাহান বলেন,মামলা করেছি এমন খবর পেয়ে আসামির আত্বীয় স্বজনরা মিলে আমি ও আমার পরিবারের লোকজনদেরকে জড়িয়ে মিথ্যা মামলা করবে বলে প্রচারণা চালিয়ে আসছে।এমন কি মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রতিবাদ করেছি বলে উল্টো আমাকেই মাদক ব্যবসায়ী বানানোর চেষ্টা চালাচ্ছে।এ অবস্থায় আমি পরিবারের স্বজনদের নিয়ে আতঙ্কের মধ্যে আছি।
মধ্যনগর প্রেসক্লাবের সভাপতি কুতুবউদ্দিন তালুকদার বলেন,সাংবাদিকদের কাজই হচ্ছে মাদক সহ সমাজের অসংগতি তুলে ধরা।আর এ কাজের জন্য একজন সাংবাদিক কে মারধরের মত দু:সাহসীকতা দেখানো ঐ সমস্থ মাদক ব্যবসায়ীকে অনতিবিলম্বে আইনের আওতায় এনে শাস্তুি প্রধান করতে হবে। অন্যথায় সাংবাদিকদের গায়ে হাত তুলার প্রতিবাদে আমরা কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হইবো।
মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো. জাহিদুল হক বলেন,সাংবাদিককে মারধর করার ঘটনায় থানায় মামলা হয়েছে।এই মামলায় এজাহারভূক্ত আসামি জয়নাল মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্ঠা অব্যাহত রয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version