লোকমান হাফিজ: আজ সিলেট সিটি করপোরেশন নির্বাচন। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয় ইভিএমে চলবে বিকাল ৪টা পর্যন্ত। এবার প্রথমবারের মতো ইভিএমে হচ্ছে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন। গত কয়েকদিন টানা বৃষ্টি হওয়ায় ভোটারদের মধ্যে শঙ্কা কাজ করছিল। কিন্তু সকাল থেকে এখন পর্যন্ত সিলেটে আবহাওয়া পরিস্থিতি ভালো।

এবারের নির্বাচনে মেয়র পদে লড়ছেন ৭জন। সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৭৩ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী নৌকা প্রতীকে, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী নজরুল ইসলাম বাবুল লাঙ্গল প্রতীকে, স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে মো. আব্দুল হানিফ কুটু ঘোড়া প্রতীকে, মো. ছালাহ উদ্দিন রিমন ক্রিকেট ব্যাট প্রতীকে, মো. শাহজাহান মিয়া বাস প্রতীকে ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা হরিণ প্রতীকে এবং জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম গোলাপ ফুল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী সিসিক নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

নগরীর ৪২ টি ওয়ার্ডে সিটির মোট ভোটার চার লাখ ৮৬ হাজার ৬০৫ জন। ১৯০টি কেন্দ্রে মোট ভোটকক্ষ রয়েছে এক হাজার ৩৬৪টি। সব ভোটকেন্দ্র ও কক্ষে সিসি ক্যামেরা রয়েছে। প্রতিটি ভোটকক্ষে সিসিটিভির নজরদারি রয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version