দেশের মাটিতে ফের একটি সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। একমাত্র টেস্ট দিয়ে শুরু হবে আফগানদের এই সফর। আজ (বুধবার) সকাল ১০টায় মিরপুর শেরেবাংলায় ম্যাচটি শুরু হবে। দুই দলের অভিজ্ঞতা, ঘরের মাঠ আর শক্তি-সামর্থ্য মিলিয়ে এগিয়ে বাংলাদেশ।

কিন্তু এই আফগানিস্তানের কাছেই ঘরের মাঠে ২০১৯ সালে টেস্ট হেরেছিলেন সাকিবরা। ২২৪ রানের বিশাল ব্যবধানের সেই পরাজয়ের ক্ষতে প্রলেপ দিতে ঢাকা টেস্ট জিততেই চাইবে বাংলাদেশ।

আজ ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে টাইগারদের প্রধান কোচ চন্দিকা হাতুরাসিংহে জানালেন, তারা জয় ছাড়া কিছু ভাবছেন না। সেইসঙ্গে নিজেদের ব্র্যান্ডের ক্রিকেট খেলার ঘোষণাও দিয়েছেন, ‘আয়ারল্যান্ডের বিপক্ষে (সবশেষ) সিরিজে আমরা একটি সুনির্দিষ্ট ব্র্যান্ডের ক্রিকেট খেলতে চেয়েছি, ফলাফল যেমনই হোক।

এবারও তা-ই। হ্যাঁ, দিনশেষে কাঙ্ক্ষিত ফলাফল আমরা চাই। তবে ভিন্ন ধরনের কন্ডিশনে ৫ দিন ধরে আমাদের স্কিল কেমন থাকে, সেটিও বুঝতে চাই আমরা। একটি নির্দিষ্ট ঘরানায় খেলতে নিজেদের চ্যালেঞ্জ করছি আমরা।

এই ম্যাচ আমাদেরকে সুযোগ করে দিচ্ছে স্পোর্টিং উইকেটে খেলার।’
অন্যদিকে অনভিজ্ঞ দল নিয়ে ভালো প্রস্তুতি নিয়েছে আফগানিস্তানও। বাংলাদেশকে সমীহ করলেও বিনা যুদ্ধে পরাজয় মানতে নারাজ আফগান

কোচ জোনাথন ট্রট। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘যে কোনো দলই ঘরের মাঠে খেললে বাড়তি সুবিধা পায়। যে দল অনেক বেশি টেস্ট ম্যাচ খেলার সুযোগ পেয়েছে, তারা নিশ্চিতভাবেই এগিয়ে থাকবে কিছুটা।

Share.
Leave A Reply

Exit mobile version