ওয়ানডে অভিষেকে যৌথভাবে দ্রুততম হাফসেঞ্চুরি করেছেন ওয়েস্ট ইন্ডিজের অ্যালিক আথানাজ। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে শুক্রবার (৯ জুন) ২৬ বলে অর্ধশতক পূর্ণ করেন ২৪ বছর বয়সি এ ক্রিকেটার।

আথানাজের রেকর্ড ছোঁয়া ইনিংসে ভর করে আমিরাতকে হোয়াইটওয়াশ করেছে ওয়েস্ট ইন্ডিজ। আথানাজ শেষ পর্যন্ত ৪৫ বলে ৬৫ রান করে আউট হন। যেখানে ৪ উইকেটে জয় পায় তার দল।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে ৩৬.১ ওভারে ১৮৪ রানে অলআউট হয়ে যায়। ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭৫ বলে ৭০ রানের অনবদ্য ইনিংস খেলেন ভৃত্য অরবিন্দ। ক্যাপ্টেন মোহম্মদ ওয়াসিম করেন ৪২ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৪ রানে ৪ উইকেট দখল করেন কেভিন সিনক্লেয়ার।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৩৫.১ ওভারে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। ৮৯ বল বাকি থাকতে ম্যাচ জেতে তারা। ম্যাচসেরা হন সিনক্লেয়ার।

এককভাবে রেকর্ডটি এতদিন দখলে রেখেছিলেন ভারতের ক্রুনাল পান্ডিয়া। ২০২১ সালে পুনেতে ইংল্যান্ডের বিপক্ষে ২৬ বলে ৬ চার ও ২ ছক্কায় হাফসেঞ্চুরি পূর্ণ করেন তিনি। শেষ পর্যন্ত ওই ইনিংসে ৩১ বলে ৫৮ রান করে অপরাজিত ছিলেন এ অলরাউন্ডার। তার আগে রেকর্ডটি ছিল ইংল্যান্ডের জন মরিসের। মরিস ১৯৯১ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেকে ৩৫ বলে হাফসেঞ্চুরি করেছিলেন।

Share.
Leave A Reply

Exit mobile version