ভারতীয় সিনেমার অন্যতম লিভিং লিজেন্ড অভিনেতা নাসিরুদ্দিন শাহ। অভিনয় দিয়ে জয় করেছেন কোটি কোটি মানুষের হৃদয়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, অ্যাওয়ার্ডের কোনো গুরুত্বই নেই তার কাছে। আর তাই তো ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড দিয়ে নিজের ফার্ম হাউসের বাথরুমের দরজার হ্যান্ডেল বানিয়েছেন তিনি। খবর জি নিউজের।

নাসিরুদ্দিন শাহ তার এই মন্তব্য দিয়ে বলিউড ইন্ডাস্ট্রির ওপর যে কত বড় আক্রমণ করলেন তা বোঝা খুব সহজ। নাসির উদ্দিন তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং তিনটি ছবির জন্য পেয়েছেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড।

এই গুণী অভিনেতা সাক্ষাৎকারে জানান, তার কাছে আসলে এসব পুরস্কারের তেমন কোনো গুরুত্বই নেই। বলেন, আসলে আমি এই পুরস্কারগুলো নিয়ে তেমন গর্বিত না। প্রথম অ্যাওয়ার্ড ছাড়া বাকি দুটো নিতে আমি নিজেও যাইনি।

তার মতে, একটি চরিত্রকে ফুটিয়ে তুলতে অভিনেতারা কতটা অক্লান্ত পরিশ্রম করে। কিন্তু বছর শেষে শুধু একজনকে বেছে নিয়ে বলা হয়, এ বছরের সেরা অভিনেতা অমুক। আসলে এসব পুরস্কার লবিংয়ের ফসল। তাই আমি সিদ্ধান্ত নিই—আমার বাথরুমের হ্যান্ডেল আমি এই অ্যাওয়ার্ড দিয়ে বানাবো। ফলে যখনই কেউ বাথরুমে যাবে, তখনই সে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পাবে।

তিনি আরও বলেন, আমি যখন পদ্মশ্রী, পদ্মভূষণ পেলাম, তখন মনে পড়ল আমার মৃত বাবার কথা, যিনি আমার চাকরি নিয়ে সব সময় চিন্তিত থাকতেন এবং এসব কাজ করলে তুমি বোকা হয়েই থাকবে ইত্যাদি কথা বলতেন। তাই রাষ্ট্রপতি ভবনে যখন পুরস্কার নিতে গেলাম, তখন চোখ আকাশের দিকে তুলে বাবাকে জিজ্ঞেস করেছিলাম— তিনি এসব দেখছেন কিনা। আমি নিশ্চিত, তিনি খুশি ছিলেন। আমিও খুশি হয়েছিলাম এ পুরস্কার পেয়ে। কিন্তু এই প্রতিযোগিতামূলক পুরস্কারগুলো আমি সহ্য করতে পারি না।

Share.
Leave A Reply

Exit mobile version