সুনামগঞ্জ প্রতিনিধি:
‘প্লাস্টিক দূষণ সমাধানে শামিল হই সকলে’ এই প্রতিপাদ্য কে সামনে রেখে ‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ’ স্লোগানের মধ্য দিয়ে সুনামগঞ্জের তাহিরপুরে পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস।

সোমবার (৫ জুন) উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা, অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১ টায় উপজেলার চত্বর থেকে র‌্যালীটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা বঙ্গবন্ধু কনফারেন্স রুমের সামনে এসে র‍্যালিটি শেষ হয়। পরে বঙ্গবন্ধু কনফারেন্স রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয় এতে, উপজেলা প্রোগ্রামার অফিসার এমরান হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান রনি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তৌফিক আহমেদ, উপজেলা সমবায় কর্মকর্তা আশিষ আচার্য্য, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাজী মাসুদুর রহমান, তাহিরপুর সদর ইউপি চেয়ারম্যান জুনাব আলী। এসময় এনজিও কর্মীবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে উপজেলা পরিষদের সামনে বৃক্ষ রোপণ ও শিক্ষার্থীদের মাঝে দেশীয় প্রজাতির, ফল ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিস চাকমা উনার বক্তব্যে বলেন,বৈশ্বিক উষ্ণতার ভারসাম্য রক্ষায় ও আগামী প্রজন্মের জন্য পরিবেশ বান্ধব উপজেলা গড়তে প্রত্যেককে গাছ লাগানোসহ পরিবেশের ক্ষতিকারক কাজ রোধে কার্যকর পদক্ষেপ নেয়ার আহ্বান করা হলো।#

Share.
Leave A Reply

Exit mobile version