বৃহস্পতিবার, মে ২, ২০২৪

দীর্ঘ ৬৬ দিন পর করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৮৯

যা যা মিস করেছেন

দীর্ঘ ৬৬ দিন পর গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে দুইজনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৪৮ জনে দাঁড়াল। সর্বশেষ গত ২৮ মার্চ দেশে করোনায় একজনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে ৮৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৯ হাজার ৫০৬ জনে।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫০৯টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৫১৫টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৮৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ২২ শতাংশ।

এতে বলা হয়, গত একদিনে শনাক্ত ৮৯ জন রোগীর মধ্যে ৮৩ জনই ঢাকার। এছাড়া রাজশাহীতে ৩ জন, পাবনায় ২ জন এবং সিলেটে একজন নতুন রোগী শনাক্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২ জন। তাদের নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২০ লাখ ৬ হাজার ৩১৩ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এর দশ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে প্রথম একজনের মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান ভাইরাসটিতে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security