বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

আমরা ঠকব না, আমরা হারব না এবং এ দেশের মানুষকেও আমরা ঠকাব না: অর্থমন্ত্রী

যা যা মিস করেছেন

সবার কল্যাণের কথা মাথায় রেখে এবারের বাজেট প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘আমরা কিন্তু এগিয়ে গেছি আমাদের লক্ষ্যমাত্রার দিকে। আমি মনে করি, এবারও আমরা সেটাই অর্জন করব। আমরা ঠকব না, আমরা হারব না এবং এ দেশের মানুষকেও আমরা ঠকাব না, আমরা হারাব না।

তিনি বলেন, আমি বাজেট সম্পর্কে যতবার আলোচনা করেছি, প্রত্যেকবার একটি কথা বলেছি যে, উইন উইন সিচুয়েশন; আমিও গরিবের সন্তান ছিলাম। এক সময় গরিব ছিলাম। আমি জানি গরিব হওয়াটা কত কষ্টের। সুতরাং আমি কাউকে গরিব করে এখানে অর্জন কিছু করব এটা আমরা চাই না। আমরা চাই সবাইকে নিয়ে সবার জন্য আমরা বাজেটটি করেছি।

আপনি যে লক্ষ্য নিয়ে অর্থমন্ত্রী হয়েছিলেন, নিশ্চয়ই বাংলাদেশকে একটা জায়গায় দেখতে চেয়েছিলেন, সরকারের শেষ বাজেটে এসে আপনার কি মনে হয় সেই লক্ষ্যে পৌঁছাতে পেরেছেন—গণমাধ্যমকর্মীদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, সেই লক্ষ্যে পৌঁছেছি আমরা। আমি সন্তুষ্ট এবং আল্লাহ প্রতি কৃতজ্ঞ। আমি মনে করি, আপনারাও আমার সঙ্গে একমত হবেন। দেশের অর্থনীতি এখন সুদৃঢ় অবস্থানে।

করতে না পারার কোনো আক্ষেপ আছেন কিনা—জানতে চাইলে তিনি বলেন, ‘কিছু বাকি নেই।’

দরিদ্রদের জন্য বাজেটে কী থাকবে জানতে চাইলে মুস্তফা কামাল বলেন, আমাদের সোশ্যাল সেফটি নেট কত বড়! এটাতে একদম আমরা দুই হাত উজাড় করে দিয়ে আমরা সাহায্য করছি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security