শনিবার, জুন ২২, ২০২৪

বান্দরবানে শান্তি ফেরাতে আলোচনা সভায় অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

বান্দরবান পার্বত্য জেলায় ফের শান্তি ফেরাতে জেলার ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠির সামাজিক নেতাদের নিয়ে মত বিনিময় সভার আয়োজন করেন বান্দরবান জেলা পরিষদ। আজ সোমবার (২৯ শে মে) বান্দরবান জেলা অরুণ সারকী টাউন হলে এ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা’ মার্মা। আরো উপস্থিত ছিলেন বিভিন্ন সম্প্রদায়ের সামাজিক নেতা এবং গণমাধ্যম কর্মী।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, কেএনএফসহ অন্য সন্ত্রাসী গ্রুপ কিভাবে শান্তির পথে ফিরে আসবে, সেই বিষয়ে আমরা বিভিন্ন নৃগোষ্ঠির প্রতিনিধিদের কাছ থেকে মতামত জানতে পেরেছি। জাতিগত অবিশ্বাস রয়েছে, তা দূর করে কিভাবে সম্প্রিতীর মাধ্যমে শান্তিপূর্ন বসবাস করা যায়, কিভাবে সমস্যার সমাধান করা যায়, কিভাবে সুপারিশ করলে শান্তি ফিরবে, সেই বিষয়ে আলোচনা হয়েছে।

ত্রিপুরা কল্যান সংসদের সভাপতি খুশি রায় ত্রিপুরা বলেন, কেএনএফ এর কার্যক্রমের কারনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে তাই বম সম্প্রদায়ের সাধারণ মানুষ, তাই এই বিষয়ে তাদেরও এগিয়ে আসতে হবে।

এসময় বম স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি লাল থাক নাথ বম বলেন, বম বিপথগামী যুবকদের শান্তির পথে ফেরাতে আমরা কাজ করছি, এই বিষয়ে সবার সহযোগীতা প্রয়োজন।

মারমা এসোসিয়েশনের সভাপতি মং চিং নু মার্মা বলেন, এখন জুম চাষের সময়, শত শত পরিবার এলাকা ছাড়া, পরিস্থিতির উত্তোরণ না হলে তাদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা যাবেনা, তাই এই বিষয়ে এখনি পদক্ষেপ গ্রহন করা উচিত।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ