সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

দলিত অসহায় সম্প্রদায় পরিবারের বাড়িতে আগুন

যা যা মিস করেছেন

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলাধীন ধলাই নদীর তীরে অবস্থিত দলিত সম্প্রদায়ের অসহায় জগন্নাথ রবিদাসের ঘরবাড়িতে ঘুমন্ত থাকা অবস্থায় আগুন দিয়েছে এলাকার দুস্কৃতিকারীরা। ভোররাতে লাগানো আগুনে ছাই হয়ে গেছে অসহায় জগন্নাথের বাড়িঘর।

গতকাল মঙ্গলবার (২৩ মে) ভোররাতের দিকে উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের উবাহাটা গ্রামে এ ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, মঙ্গলবার ভোররাতের দিকে ঘুমে থাকা অবস্থায় অসহায় জগন্নাথ রবিদাসের বাড়িতে কেউ বা কারা আগুন লাগিয়ে দেয়। পরে লোকজনের চিৎকার-চেঁচামেচিতে দুস্কৃতিকারীরা পালিয়ে যায়। চিৎকার শুনে এগিয়ে এসে স্থানীয়রা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনলেও এতে ঘরের মালামাল প্রায় সব পুড়ে গেছে। এতে করে ৫০ হাজার টাকার মতো ক্ষতি হয়েছে বলে দাবী করেন জগন্নাথ রবিদাসের পরিবারের।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দলিত সম্প্রদায়ের জগন্নাথ রবিদাসের ছেলে সুনীল রবিদাস চৈতন্যগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়েরে দপ্তরীর কাজ করেন। তিনি জানান, মঙ্গলবার ভোররাতে আমরা যখন ঘুমে ছিলাম কে বা কারা তখন আমাদের ঘরে আগুন লাগিয়ে দেয়। আগুনের তাপে দ্রুত আমরা ঘুম থেকে উঠে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনি। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা হয়েছে।

খবর পেয়ে মঙ্গলবার সকালের দিকে উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশ ঘটনাস্থল পরিদর্শন করে বলেন ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানিয়ে দায়ী ব্যক্তিদের খোঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান প্রকৌশলী নাহিদ আহমদ তরফদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার দুপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত রবিদাস পরিবারকে দেখতে যান এবং কিছু আর্থিক সহায়তা প্রদান করি। এ সময় প্যানেল চেয়ারম্যান শফিকুর রহমান উপস্থিত ছিলেন। এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security