দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

স্টাফ রিপোর্টার : মানুষসহ গবাদি প্রাণি সম্পদ সকলের খাদ্য উৎপাদন থেকে শুরু করে গ্রহণের প্রতিটি স্তরে নানান বিষক্রিয়া ও রাসায়নিক দূষণের আক্তান্ত। সকল প্রাণের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করার আহবান জানিয়ে নেত্রকোনার ৪৫টি গ্রামের এক হাজার নাগরিকের স্বাক্ষরিত পোষ্ট কার্ড খাদ্য মন্ত্রী বরাবরে প্রেরণের উদ্যেগ গ্রহণ করেছে জেলা শিক্ষা-সংস্কৃতি-পরিবেশ ও বৈচিত্র রক্ষা কমিটি।

সোমবার বেলা ১২টার দিকে নেত্রকোনা প্রেসক্লাবে বারসিকের (বাংলাদেশ রিসোর্চ সেন্টার ফর ইনডিজেনাস নলেজ) সহযোগীতায় জেলা শিক্ষা-সংস্কৃতি-পরিবেশ ও বৈচিত্র রক্ষা কমিটির আয়োজনে সংবাদ সম্মেলনে একথা জানানো হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা শিক্ষা-সংস্কৃতি-পরিবেশ ও বৈচিত্র রক্ষা কমিটির সভাপতি সহকারি অধ্যাপক নাজমুল কবীর সরকার। বক্তব্য দেন জেলা প্রেসক্লাবের সদস্যসচিব বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. হাবিবুর রহমান, বারসিকের আঞ্চলিক সমন্বয়কারী মো. অহিদুর রহমান, সাংবাদিক শ্যামলেন্দু পাল প্রমুখ।

বক্তারা বলেন, আমাদের চারপাশে নানাজাতের ফল, মাছ, সবজী, মাংস, প্যাকেটজাতসহ অনেক অনিরাপদ খাবার আমরা সন্তানের মুখে তুলে দিচ্ছি। নিরাপদ খাদ্যের অভাবে মানবদেহে তৈরি হচ্ছে নানা রোগবালাই। রোগে জন্য মানুষের ব্যয় হচ্ছে বাড়তি টাকা। ডায়রিয়া থেকে শুরু করে ক্যান্সার এমন দুই শতাধিক রোগের জন্য দায়ী অনিরাপদ খাদ্য। বিশ^ স্বাস্থ্য সংস্থার মতে ‘প্রতিবছর ৬০ কোটি মানুষ দূষিত খাবার খেয়ে অসুস্থ হয়’ এমন তথ্য উপস্থাপনসহ নেত্রকোনা অঞ্চলের ৪৫টি গ্রামের যুবসমাজ, লেখক, সমাজকর্মী, সাংবাদিক, শিক্ষক, আইনজীবিসহ সচেতন নাগরিক এমন এক হাজার জনের স্বাক্ষরিত পোষ্ট কার্ড খাদ্য মন্ত্রীর বরাবরে প্রেরণের কথা জানানো হয় এ আলোচনা সভায়।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version