মাহমুদুর রহমান রনি(অনলাইন ডেস্ক):-

আগের দিনের শেষ বলে উইকেট হারানোর চাপ ছিল। পরদিন সকালেই বাংলাদেশ হারায় মুমিনুল হককেও।অস্বস্তিটা তাতে বেড়েছিল আরও। এরপরই প্রতিরোধ গড়েন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। বাংলাদেশের টেস্ট অধিনায়ক হন আক্রমণাত্মকও।  মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টের প্রথম দিনের দ্বিতীয় সেশন শেষে আয়ারল্যান্ডের চেয়ে ৪৫ রানে পিছিয়ে আছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২১৪ রানে অলআউট হয়েছিল আয়ারল্যান্ড। নিজেদের প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১৭০ রান করেছে তারা। এই সেশনে এক উইকেট হারিয়ে ১৩৬ রান তুলেছে বাংলাদেশ।

প্রথম দিনের শেষ বিকেলে খেলতে নেমে মুখোমুখি হওয়া প্রথম বলেই মার্ক অ্যাডাইয়ারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান নাজমুল হোসেন শান্ত। এরপর দিনের একদম শেষ বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত যান তামিম ইকবাল। ৩৬ বলে ২১ রান করেন তিনি।

২ উইকেটে ৩৪ রান হারানো বাংলাদেশ দল দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামে। অপরাজিত মুমিনুল হকের সঙ্গী হন মুশফিকুর রহিম। কিন্তু মুমিনুল বেশি দূর টানতে পারেননি দলকে। অ্যাডাইয়ারের বলে লেগ স্টাম্প ছেড়ে দেন তিনি, হন বোল্ড। ৩৪ বলে ১৭ রান করে সাজঘরে ফেরত যেতে হয় তাকে।

ক্রিজে এসে প্রথম বলেই বাউন্ডারি হাঁকান সাকিব। সেই আক্রমণের ঝাঁজ তিনি বয়ে নিয়েছেন পরেও। ৪৫ বলে হাফ সেঞ্চুরি হাঁকান, মারেন নয় বাউন্ডারি। তার সঙ্গে ফিফটির দেখা পেয়েছেন মুশফিকুর রহিমও। ৭৭ বলে ৫৩ রান করে অপরাজিত আছেন তিনি। ১২ চারে ৭৪ বলে ৭৪ রান সাকিবের।

 

দ্যা মেইল বিডি/এম আর আর

Share.
Leave A Reply

Exit mobile version