তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টির টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি সাকিব বাহিনী। তবে শামীম পাটোয়ারির ফিফটিতে ভর করে বাংলাদেশের সর্বমোট সংগ্রহ ১২৪ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আইরিশদের হোয়াইটওয়াশের লক্ষ্যে মাঠে নামে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক সাকিব আল হাসান।

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দ্বিতীয় ওভারে ব্যক্তিগত ৫ রানে মার্ক অ্যাডায়ারের বলে আউট হন লিটন দাস। পরের ওভারে হ্যারি টেক্টরের শিকার হন নাজমুল হোসেন শান্ত। আর চতুর্থ ওভারে রনি ফেরেন ব্যক্তিগত ১৪ রানে করে। এদিন সুবিধা করতে পারেনি টাইগার অধিনায়ক সাকিবও ফেরেন ব্যক্তিগত ৬ রানে। আর বেন হোয়াইটের বলে ব্যক্তিগত ১২ রানে মাঠ ছাড়েন তাওহীদ হৃদয়। শেষ পর্যন্ত ১৯ ওভার ২ বলে দশ উইকেট হারিয়ে বাংলাদেশের সর্বমোট সংগ্রহ দাড়ায় ১২৪ রান।

আয়ারল্যান্ড বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান অ্যাডায়ার। ম্যাথু হামফ্রেজ পান ২টি।

এ ম্যাচে বাংলাদেশ একাদশে পরিবর্তন হয়েছে দুজন খেলোয়াড়। অভিষেক হয়েছে রিশাদ হোসেনের। এছাড়া বাঁহাতি পেসার শরিফুল ইসলামও দলে ফিরেছেন। আজ একাদশে নেই মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ।

Share.
Leave A Reply

Exit mobile version