তানভীর আহমেদ: সুনামগঞ্জ:
সুনামগঞ্জের তাহিরপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক-রাজনৈতিক, ধর্মীয়-সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষাপ্রতিষ্টান সমূহ নানা কর্মসূচি গ্রহণ করে।

রবিবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, থানা পুলিশ, উপজেলা স্বাস্থ্য বিভাগ, ফায়ার সার্ভিস, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিন সংগঠনসহ সরকারি বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্টান প্রতিষ্টানগুলো।

পরে সকাল সাড়ে ৮টায় উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে থানা পুলিশ, ফায়ারসার্ভিস ও আনসার বাহিনী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এর আগে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।

আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন

এদিকে সকাল ১১টায় উপজেলা গণমিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, থানা অফিসার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবুল হোসেন খান, সাধারন সম্পাদক অমল কান্তি কর, উপদেষ্টা আব্দুছ ছোবাহান আখঞ্জি, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম প্রমূখ।

Share.
Leave A Reply

Exit mobile version