সোমবার, মার্চ ৪, ২০২৪

কাবাডিতে বাংলাদেশের হ্যাটট্রিক শিরোপা জয়

যা যা মিস করেছেন

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির ফাইনালে চাইনিজ তাইপেকে ৪২-২৮ পয়েন্টে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ।

চাইনিজ তাইপে এক পর্যায়ে এগিয়েও গেল। কিন্তু ধীরে ধীরে গুছিয়ে ওঠে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। শেষ পর্যন্ত তা মুঠোয় ধরে রেখে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে হ্যাটট্রিক শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভাসল লাল-সবুজ জার্সিধারীরা।

জমজমাট লড়াইয়ের ইঙ্গিত ছিল শুরুতে। ইরাককে হারিয়ে ফাইনালে উঠে আসা চাইনিজ তাইপে এক পর্যায়ে এগিয়ে যায় ১০-৯ পয়েন্টে। এর পরই নিজেদের সেরাটা মেলে ধরেন তুহিন-রাসেলরা। ব্যবধান ঘুচিয়ে ২০-১৪ পয়েন্টে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

প্রথমার্ধের শেষ দিকের ছন্দের রেশ বাংলাদেশ টেনে নিয়ে যায় দ্বিতীয়ার্ধে। সময় যত গড়াতে থাকে চাইনিজ তাইপের বিপক্ষে ব্যবধান বাড়াতে থাকে তারা। ৩৯তম মিনিটের সময় এগিয়ে ৪১-২৫ ব্যবধানে এগিয়ে থেকে জয়ের ঘ্রাণ পেতে থাকে গত দুই আসরের চ্যাম্পিয়নরা।

পোল্যান্ডকে ৫০-২২ পয়েন্টে হারিয়ে এ আসরে শুভ সূচনা করা লাল-সবুজ জার্সিধারীরা পরের দুই ম্যাচে জেতে আর্জেন্টিনা (৭২-২৩ পয়েন্টে) ও নেপালের (৪০-২৪ পয়েন্টে) বিপক্ষে।

চতুর্থ ম্যাচে ইংল্যান্ডকে ৫৫-২৭ পয়েন্টে নিশ্চিত করে শেষ চারে খেলা। গ্রুপ পর্বে নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচে ইরাককে ৪৯-৩৩ পয়েন্টে হারিয়ে গ্রুপ সেরা হয় দল। সেমি-ফাইনালে থাইল্যান্ডের বিপক্ষে জেতে ৪৫-২৬ পয়েন্টে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ